৩১ ভাদ্র  ১৪২৬  বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পথচারীদের সচেতন করতে নানা পন্থা অবলম্বন করে ট্রাফিক পুলিশ। আমজনতাকে ট্রাফিক আইনের বিষয়ে সতর্ক করতে বর্তমানে পুলিশের বড় হাতিয়ার সোশ্যাল মিডিয়া। কখনও মেসির পেনাল্টি মিসকে তুলে ধরে তো তখনও বলিউড ছবির উদাহরণ টেনে মানুষকে সচেতন করার চেষ্টা করে চলে পুলিশ। শুধু এ রাজ্যেই নয়, মহারাষ্ট্র থেকে জয়পুর, সব রাজ্যের পুলিশেরই এমন মজার মজার টুইটের সাক্ষী থেকেছে দেশবাসী। তবে এবার একটু অন্যরকমভাবে ধরা দিল নাগপুর পুলিশ। সচেতনতার উদ্দেশে নয়, বরং টুইট করে নিয়মভঙ্গের সমর্থন করল তারা।

[আরও পড়ুন: ৫ মাসেই মোহভঙ্গ, কংগ্রেস ছাড়লেন অভিনেত্রী উর্মিলা মাতণ্ডকর]

নাগপুর পুলিশের করা টুইটটি সোশ্যাল মিডিয়ার মন জয় করেছে। কিন্তু নিয়ম ভাঙাকে কেন সমর্থন করল তারা? আসলে এই টুইট, সাধারণ মানুষের জন্য নয়। করা হয়েছে চন্দ্রযান ২-এর ল্যান্ডার বিক্রমের জন্য। চাঁদের অন্ধকার দিকের হদিশ পেতে গিয়ে যে নিজেই নিখোঁজ হয়ে গিয়েছিল। তবে একদিন পরই তার খোঁজ পায় ইসরো। কিন্তু বিক্রমের সঙ্গে কোনওরকম সংযোগ স্থাপন করা সম্ভব হচ্ছে না। ল্যান্ডারের সঙ্গে যোগাযোগ অনলস প্রয়াস করে চলেছেন করার ইসরোর বিজ্ঞানীরা। এই পরিপ্রেক্ষিতেই একটি মর্মস্পর্শী টুইট করেছে নাগপুর পুলিশ। লিখেছে, “প্রিয় বিক্রম, দয়া করে সাড়া দাও। সিগন্যাল ভাঙার জন্য তোমাকে জরিমানা করা হবে না। চালানও কাটা হবে না।” এই পোস্টই এখন নেটদুনিয়ায় ভাইরাল। নাগপুর পুলিশের এমন ‘মিষ্টি’ টুইট প্রশংসা কুড়োচ্ছে নেটিজেনদের।

আট থেকে আশি, প্রত্যেক ভারতবাসীর মুখেই এখন বিক্রমের চর্চা। আর বুকে আশা, ঠিক সুস্থ হয়ে নিজের কাজ শুরু করবে সে। নাগপুর পুলিশও যে তার ব্যতিক্রম নয়, সেটাই প্রমাণ করেছে এই টুইট। অনেকে আবার মজা করে লিখেছেন, বিক্রমের হয়তো লাইসেন্স নেই। তাই দু’হাজার টাকা দেওয়ার ভয় পাচ্ছে। এর আগে ইসরোর প্রশংসা করে টুইট করেছিল মহারাষ্ট্র পুলিশও। তবে বিক্রমের প্রতি নাগপুর পুলিশের ভালবাসা ও দুশ্চিন্তা মন ছুঁয়েছে দেশবাসীর।

[আরও পড়ুন: ভেঙে যায়নি ল্যান্ডার বিক্রম, ফের আশার কথা শোনাল ইসরো]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং