BREAKING NEWS

৩ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

উত্তরপ্রদেশে বিক্ষোভরত কৃষকদের পিষে দিল কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের গাড়ি! মৃত অন্তত ২

Published by: Biswadip Dey |    Posted: October 3, 2021 5:45 pm|    Updated: October 3, 2021 9:41 pm

Two feared dead after Union minister's son allegedly runs car over protesting farmers in UP। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে (Uttar Pradesh) বিক্ষোভরত কৃষকদের (Farmer) উপরে গাড়ি চালিয়ে দেওয়ার ভয়ংকর অভিযোগ উঠল কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর ছেলের বিরুদ্ধে। ওই ঘটনায় দু’জন কৃষকের মৃত্যু হয়েছে। গুরুতর আহত ৪। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ওই ঘটনার পরে কার্যত রণক্ষেত্রে পরিণত হয়েছে যোগীরাজ্যের লখিমপুর খেরি। আগুন লাগিয়ে দেওয়া হয়েছে তিনটি গাড়িতে।

জানা যাচ্ছে, ওই কৃষকরা কেন্দ্রের বিতর্কিত কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছিলেন টিকুনিয়া নামের এক স্থানে। সেখানেই এক অনুষ্ঠানে রাজ্যের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদের আসার কথা ছিল। সেই সময় সেখানে একটি কুস্তি প্রতিযোগিতা চলছিল। ঘটনাস্থলে উপস্থিত হন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্র। তিনি উপমুখ্যমন্ত্রীকে আনতে যাচ্ছিলেন। এরপরই তাঁর সঙ্গে কথা কাটাকাটি শুরু হয় বিক্ষোভকারীদের।

[আরও পড়ুন: মিকা থেকে আরিয়ান, বহু তারকাকেই ধরেছেন সমীর ওয়াংখেড়ে, কে এই ‘দাবাং’ অফিসার?]

কিছুক্ষণের মধ্য়েই তিনি আচমকা গাড়ি চালিয়ে দেন কৃষকদের উপর দিয়ে। ‘ভারতীয় কিষান ইউনিয়ন’-এর দাবি, দুই নয়, তিনজনের কৃষকের ঘটনাস্থলে মৃত্যু হয়েছে। গাড়ির ধাক্কায় কৃষকদের ছিটকে পড়ার পরই পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। ক্রুদ্ধ বিক্ষোভকারীরা মন্ত্রীপুত্রের গাড়ি-সহ তিনটি গাড়িতে আগুন লাগিয়ে দেন। গোটা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ যাদব। টুইটারে পোস্ট করে তিনি লেখেন, ”কৃষি আইনের বিরুদ্ধে শান্তিপূর্ণ বিরোধিতা করছিলেন কৃষকরা। তখনই বিজেপি সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ছেলে গাড়ি দিয়ে তাঁদের পিষে দিয়ে এক অমানবিক ও নিষ্ঠুর কাণ্ড ঘটান। উত্তরপ্রদেশ আর বিজেপির এই অত্যাচার সহ্য করবে না। এইভাবে চলতে থাকলে বিজেপি আর গাড়ি চড়তে পারবে না, নামতেও পারবে না।”

[আরও পড়ুন: উত্তরাখণ্ডের ভয়াবহ তুষারধসের দুর্ঘটনা! উদ্ধার নৌসেনার ৪ পর্বতারোহীর দেহ]

ঘটনার খবর পেয়েই উদ্বিগ্ন হয়ে ওঠেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে তিনি দুঃখপ্রকাশ করেন। সোমবার তিনি তৃণমূলের ৫ প্রতিনিধিদলকে লখিমপুর খেরিতে পাঠাচ্ছেন বলে জানিয়েছেন। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement