৩০ আশ্বিন  ১৪২৬  শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ত্রাসবাদী হামলা চালানোর উদ্দেশ্য নিয়ে ভারতে অনুপ্রবেশ করা জঙ্গিদের সাহায্য করত। পাশাপাশি পাঞ্জাব থেকে ট্রাকে অস্ত্র এনে কাশ্মীরে থাকা জঙ্গিদের কাছে পৌঁছে দিত। এই কাজের জেরে ভূস্বর্গে গ্রেপ্তার হল দুই জইশ-ই-মহম্মদ জঙ্গি। কাঠুয়া জেলায় ধৃত তিন জইশ জঙ্গিকে জেরা করে তাদের সন্ধান পাওয়া যায় বলে শনিবার জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: গাড়িতে কন্ডোম না থাকলে জরিমানা করছে পুলিশ, অভিযোগ ক্যাব চালকদের]

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার কাঠুয়া জেলা থেকে তিন জইশ জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। তাদের জেরা করে জানা যায় পুলওয়ামার ট্রাক মালিক গুলশানাবাদের সুশীল আহমেদ লাট্টু ও রাজপোরার বশির আহমেদ তাদের ট্রাক করে জঙ্গিদের এদিক-ওদিক নিয়ে যেত। পাশাপাশি পাঞ্জাব থেকে একে সিরিজের আগ্নেয়াস্ত্র নিয়ে এসে কাশ্মীরের জঙ্গিদের হাতে পৌঁছে দিত। তাই তাদের গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের জেরা করে কাশ্মীরের লুকিয়ে থাকা জইশ জঙ্গিদের খোঁজ করা হচ্ছে। জানার চেষ্টা চলছে তাদের পরিকল্পনার কথাও। এখনও পর্যন্ত এই প্রক্রিয়ার সঙ্গে আরও অনেকের যুক্ত থাকার খবর পাওয়া গিয়েছি। খুব তাড়াতাড়ি তাদেরও গ্রেপ্তার করা হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত বৃহস্পতিবার কাঠুয়া জেলার লাখানপুর এলাকায় জম্মু ও পাঠানকোট হাইওয়েতে একটি ট্রাক আটক করে পুলিশ। তল্লাশি চালিয়ে দেখা যায় যে কাঠবোর্ড পরিবহণের নামে তাতে অস্ত্র ও তিন জঙ্গিকে পাচার করা হচ্ছে। এরপরই ওই তিন জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। এছাড়া ট্রাকটি থেকে চারটি একে-৫৬ রাইফেল, দুটি একে-৪৭ রাইফেল, ছটি ম্যাগজিন, ১৮০ রাউন্ড কার্তুজ ও নগদ ১১,০০০ টাকা বাজেয়াপ্ত হয়েছে। ওই ট্রাকটির মালিক সুশীল আহমেদ লাট্টু এবং চালকের নাম জাভিদ আহমেদ দার বলে জানা যায়। আর ধৃত জঙ্গিদের মধ্যে আবিদুল ইসলাম ও সাবিল আহমেদ বাবা পুলওয়ামার রাজপোরা এলাকার আগলারকান্দি এলাকার বাসিন্দা এবং অন্য জঙ্গি জাহাঙ্গীর আহমেদ বুদগামের বাসিন্দা বলে জানা যায়।

[আরও পড়ুন: বাস চালানোর সময় হেলমেট পরেনি চালক, জরিমানা করল পরিবহণ দপ্তর]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং