BREAKING NEWS

১১ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ছত্তিশগড়ে প্রশিক্ষণ চলাকালীন ভেঙে পড়ল হেলিকপ্টার, মৃত ২ পাইলট

Published by: Subhajit Mandal |    Posted: May 13, 2022 9:16 am|    Updated: May 13, 2022 9:16 am

Two pilots were killed after a helicopter crashed at an airport in Chhattisgarh's Raipur | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রশিক্ষণ চলাকালীন দুর্ঘটনা। অবতরণের ঠিক আগে আগুন লাগল হেলিকপ্টারে। ছত্তিশগড়ের ভয়াবহ এই কপ্টার দুর্ঘটনায় প্রাণ গেল দুই পাইলটের। ঘটনায় শোকপ্রকাশ করেছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল (Bhupesh Baghel)।

বৃহস্পতিবার রাতে ছত্তিশগড়ের রায়পুরের স্বামী বিবেকানন্দ বিমানবন্দরে (Swami Vivekananda Airport) হেলিকপ্টারের পাইলটদের প্রশিক্ষণ দেওয়ার কাজ চলছিল। তখনই রাজ্য সরকারের অধীনস্ত একটি কপ্টার দুর্ঘটনার কবলে পড়ে। রাত ৯টা বেজে ১০ মিনিট নাগাদ অবতরণের ঠিক আগে আগে কপ্টারটিতে আগুন লেগে যায়। কপ্টারটি ভেঙে পড়ায় গুরুতর আহন হন দুই পাইলটই। তাঁদের দ্রুত হাসপাতালে ভরতি করা হলেও বাঁচানো যায়নি।

[আরও পড়ুন: ডাক্তার হয়ে দৃষ্টিহীন বাবার চিকিৎসা করতে চাই, ছাত্রীর কথা শুনে আবেগে গলা বুজে এল মোদির]

ক্যাপ্টেন গোপাল কৃষ্ণ পাণ্ডা এবং ক্যাপ্টেন এ পি শ্রীবাস্তব ছাড়া কপ্টারটিতে আর কোনও যাত্রী ছিলেন না। দুর্ঘটনার কবলে পড়ে এই দুজনেরই মৃত্যু হয়েছে। দুই অভিজ্ঞ পাইলটের উপস্থিতি সত্ত্বেও দুর্ঘটনা কীভাবে ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিকভাবে ছত্তিশগড় সরকার জানিয়েছে, টেকনিক্যাল সমস্যার জন্যই এই দুর্ঘটনা। কিন্তু ঠিক কী হয়েছিল, তা এখনও তদন্তসাপেক্ষ।

[আরও পড়ুন: ‘জনগণমন’ গেয়েই ক্লাস শুরু করতে হবে মাদ্রাসার পড়ুয়া ও শিক্ষকদের, ঘোষণা যোগী সরকারের]

দুই পাইলটের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল। তিনি জানিয়েছেন, “ক্যাপ্টেন গোপাল কৃষ্ণ পাণ্ডা এবং ক্যাপ্টেন এ পি শ্রীবাস্তবের মর্মান্তিক মৃত্যুর খবর পেলাম। ওদের আত্মার শান্তি কামনা করি। ঈশ্বর ওদের পরিবারকে শক্তি দিন।” ছত্তিশগড় সরকার জানিয়েছে, মৃতদের পরিবারকে সবরকমভাবে সাহায্য করবে রাজ্য সরকার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে