BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠানে হামলার ছক, গ্রেপ্তার দুই জঙ্গি

Published by: Utsab Roy Chowdhury |    Posted: January 24, 2019 9:30 pm|    Updated: January 24, 2019 9:37 pm

Two terrorists held for planning attack

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাধারণতন্ত্র দিবসে রাজধানীতে জঙ্গি হামলার ছক। ধরা পড়ল কাশ্মীরের জইশ-ই মহম্মদ সংগঠনের দুই জঙ্গি। বৃহস্পতিবার তাদের ধরে দিল্লি পুলিশ। ধৃত দুই জঙ্গির নাম আবদুল লতিফ গনাই ওরফে দিলাওয়ার ও হিলাল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সাধারণতন্ত্র দিবসে সরকারি অনুষ্ঠান চলাকালীন বিস্ফোরণের ছক কষেছিল তারা।

[ভারতের শক্তি দেখবে দুনিয়া, কুচকাওয়াজে থাকছে ঘাতক এম-৭৭৭, কে-৯ বজ্র]

দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার প্রমোদ কুশওহা জানান,২০ ও ২১ জানুয়ারি রাতে জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার করা হয় আবদুল লতিফকে। তিনি বলেন, “ঘনিষ্ঠ সূত্রে খবর পাই শহরে এক জঙ্গি ঢুকেছে। যে শ্রীনগরে গ্রেনেড হামলার সঙ্গে জড়িত। জইশ ও মহম্মদ জঙ্গি সংগঠনের সদস্য। রাজধানীতে সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠান হওয়ার কথা যেখানে, সেখানেই বিস্ফোরণ ঘটাতে চাইছে তারা।” এরপরই তড়িঘড়ি আবদুল লতিফকে আটক করা হয়। একটি বিশেষ টিম পাঠানো হয় কাশ্মীরে। আবদুল লতিফের ডেরা থেকে দুটি আইইডি বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

[শিশুমনে প্রভাব পড়ছে, PUBG-র উপর নিষেধাজ্ঞা গুজরাটে]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শ্রীনগরের বান্দিপোরা থেকে আরও একজনকে গ্রেপ্তার করা হয়েছে। দিল্লির সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠানে হামলার ছক করেছিল হিলাল বলে এক জঙ্গি। তাকেও গ্রেপ্তার করা হয়েছে। সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠানকে টার্গেট করছে আরও জঙ্গি সংগঠন। দেশের বিভিন্ন এয়ারপোর্ট ও রেলস্টেশনগুলো কড়া নিরাপত্তা মোতায়েন করা হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে