১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মহারাষ্ট্রে মহানাটকের মাঝেই করোনা আক্রান্ত মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে

Published by: Monishankar Choudhury |    Posted: June 22, 2022 1:19 pm|    Updated: June 22, 2022 1:43 pm

Uddhav Thackeray tests positive for Covid-19

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রে মহানাটকের মাঝেই করোনা আক্রান্ত মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। বুধবার তাঁর রিপোর্ট পজিটিভ এসেছে বলে খবর। এদিকে, আজই করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি হয়েছেন মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি।

প্রায় ৪০জন শিব সেনা বিধায়কের ‘বিদ্রোহে’ মহারাষ্ট্রের রাজনীতি উত্তাল। পরিস্থিতি সামাল দিতে আজ দুপুরেই ক্যাবিনেট বৈঠকে বসার কথা মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের। জল্পনা এমনই যে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে পারেন উদ্ধব। ফলে রাজ্যের ‘মহা বিকাশ আগাড়ি’ সরকার এই মুহূর্তে চরম বেকায়দায়। এহেন পরিস্থিতিতে উদ্ধব করোনা আক্রান্ত হওয়ায় শিব সেনার সমস্যা কিছুটা বেড়েছে বলেই মত রাজনীতিবিদের।

[আরও পড়ুন: অসমের বন্যায় ফের মৃত্যু সাতজনের, এক সপ্তাহে দুর্যোগে প্রাণহানির সংখ্যা বেড়ে ৮৯]

বলে রাখা ভাল, ২০১৯ সালে বিধানসভা নির্বাচনের পর মহারাষ্ট্রে ( Maharashtra) বিজেপির হাত ছেড়ে দেয় শিব সেনা। মুখ্যমন্ত্রী পদ নিয়ে টানাপোড়েনের জেরে দুই হিন্দুত্ববাদী দলের বিচ্ছেদ নতুন সমীকরণ তৈরি করে। এনসিপি ও কংগ্রেসের সঙ্গে জোট সরকার তৈরি করেন শিব সেনা। কিন্তু পরিস্থিতি জটিল করে বিদ্রোহী বিধায়কদের নিয়ে গুজরাটের সুরাত থেকে আর এক বিজেপি শাসিত রাজ্য অসমে চলে গিয়েছেন শিবসেনা বিধায়ক ও মহারাষ্ট্রের মন্ত্রী একনাথ শিণ্ডে ( Eknath Shinde ) । বুধবার সকালেই দলবল নিয়ে গুয়াহাটি পৌঁছন একনাথ। গুয়াহাটি বিমানবন্দরে নেমে শিন্ডে দাবি করেছেন, তাঁর সঙ্গে ৪০ জন বিধায়ক রয়েছেন।

ঠিক কী বলেছেন বিদ্রোহী শিণ্ডে? তাঁর কথায়, ”আমরা বালাসাহেব ঠাকরের শিব সেনা ত্যাগ করিনি। করবও না। সব মিলিয়ে ৪০ জন শিব সেনা বিধায়ক রয়েছেন এখানে। আমরা বালাসাহেবের হিন্দুত্বের পথ অনুসরণ করে সেটাকেই এগিয়ে নিয়ে যাব।” কিন্তু তাহলে তাঁরা কেন মহারাষ্ট্র ছেড়ে বিজেপি শাসিত অসমে? এপ্রসঙ্গে শিণ্ডের দাবি, এটা নেহাতই বেড়াতে আসা ছাড়া আর কিছু নয়।

[আরও পড়ুন: ‘পয়গম্বরকে নিয়ে নুপূর শর্মার মন্তব্যে ধাক্কা খেয়েছে ভারতের ভাবমূর্তি’, মন্তব্য অজিত ডোভালের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে