২ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এই বিশেষ পাঁপড় খেলেই শরীরে তৈরি হবে অ্যান্টিবডি! আজব দাবি কেন্দ্রীয় মন্ত্রীর

Published by: Sulaya Singha |    Posted: July 24, 2020 10:03 am|    Updated: July 24, 2020 10:03 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ প্রায় পাঁচ মাস ধরে করোনার বিরুদ্ধে লড়াই করে চলেছে ভারত। এই মারণ ভাইরাস ঠেকাতে নানা ‘মুণি’র নানা মত। কেউ গোমূত্র খাওয়ার পরামর্শ দিয়েছেন তো কেউ নাকে তেল দিয়ে করোনা তাড়ানোর উপায় বাতলে দিয়েছেন। আজব সব পরামর্শে স্তম্ভিত হয়েছে দেশবাসী। এবার আরও একবার অবাক হওয়ার পালা। কারণ করোনা বধের ‘অস্ত্র’ হিসেবে এবার ধরা দিল পাপড়! হ্যাঁ, ঠিকই পড়েছেন। অতিমারীর যুগে সংক্রমণ মোকাবিলায় বিশেষ ধরনের পাঁপড় বাজারে আনলেন কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন মেঘওয়াল। যাঁর দাবি, এই পাপড় খেলেই শরীরে তৈরি হবে অ্যান্টিবডি।

করোনার বিরুদ্ধে লড়াইয়ে কতখানি পারদর্শী এই পাঁপড়, তার বিস্তারিত বর্ণনা দেন কেন্দ্রীয় মন্ত্রী। তাঁর এমন অদ্ভুত দাবির ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে বিশেষ সময় নেয়নি। ‘ভাবিজি পাঁপড়ে’র উদ্বোধনে করার সময় অর্জুন মেঘওয়াল বলেন, “এই পাঁপড় COVID-10 মোকাবিলায় অত্যন্ত কার্যকরী।” সঙ্গে এও জানান, মোদি সরকারের আত্মনির্ভর অভিযানে শামিল হয়েই পাঁপড় বানিয়েছে ব্র্যান্ডটি।

[আরও পড়ুন: সেনাবাহিনীতে দূর হল লিঙ্গবৈষম্য, মহিলাদের স্থায়ী কমিশন দিতে জারি নির্দেশিকা]

এখনও চোখ রাঙাচ্ছে নোভেল করোনা ভাইরাস (Coronavirus)। গোটা দেশে আক্রান্তের সংখ্যা প্রায় ১৩ লক্ষ। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর হারও। ভ্যাকসিন আসার দিনক্ষণ এখনও স্পষ্ট নয়। এমন পরিস্থিতিতে মন্ত্রীমশাইয়ের দাবিতে বেশ বিরক্ত নেটিজেনরা। নেটদুনিয়ায় রীতিমতো সমালোচনার ঝড় উঠেছে। একেই কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে মোদি সরকারের দক্ষতা ৮০-৯০ শতাংশ থেকে কমে ৭৭.৩ শতাংশে পৌঁছেছে। তার মধ্যে কেন্দ্রীয় মন্ত্রীর ‘পাঁপড় তত্ত্বে’ যেন আরও লজ্জায় পড়তে হল গেরুয়া শিবিরকে।

[আরও পড়ুন: নেই ব্রিজ, রান্নার পাত্রে বসিয়ে নদী পেরিয়ে অন্তঃসত্ত্বা স্ত্রীকে নিয়ে হাসপাতালে স্বামী, মৃত্যু সন্তানের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement