BREAKING NEWS

১১ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘ভাঙন’ রুখতে মরিয়া বিজেপি! অর্জুনকে তড়িঘড়ি দিল্লি তলব পীযূষ গোয়েলের

Published by: Paramita Paul |    Posted: May 12, 2022 2:02 pm|    Updated: May 12, 2022 2:59 pm

Union textile minister summons BJP MP Arjun Singh | Sangbad Pratidin

ফাইল ছবি।

অর্ণব দাস, বারাসত: অর্জুন সিংকে দলে রাখতে মরিয়া বিজেপি! তড়িঘড়ি ফের দিল্লিতে ডেকে পাঠানো হল বারাকপুরের সাংসদকে (Barrackpore MP Arjun Singh)। কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েল পাট নিয়ে আলোচনার জন্য তাঁকে ডেকে পাঠিয়েছেন বলে খবর। বৃহস্পতিবারই রওনা দিচ্ছেন তিনি। তবে সাংসদ যতই বলুন না কেন পাট নিয়ে আলোচনার জন্য তাঁকে ডাকা হয়েছে, রাজনৈতিক মহল এই জরুরি তলবের পিছনে অন্য ছায়া দেখছে।

পাটশিল্পকে হাতিয়ার করে বেশ কিছুদিন ধরে বেসুরো ছিলেন অর্জুন সিং। প্রয়োজনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলনে নামবেন বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন। যার জেরে তাঁর দলবদলের জল্পনা জোরাল হচ্ছিল। যদিও সাম্প্রতিক ত্রিপাক্ষিক বৈঠকে পাটশিল্পের সমস্যার জট খুলেছে বলে দাবি। কিন্তু বৈঠকে না ডাকায় ‘গোঁসা’ হয়েছিল অর্জুনের। মুখে না বললেও হাবভাবে তা স্পষ্ট হচ্ছিল বলেই দাবি রাজনৈতিক মহলের। এর মাঝেই তৃণমূল বিধায়কের সঙ্গে কলসযাত্রায় অংশ নিয়েছিলেন অর্জুন। তার পরই তড়িঘড়ি দিল্লিতে তলব করা হল বারাকপুরের সাংসদকে। 

[আরও পড়ুন: অভিষেককে দিল্লিতে ডেকে জিজ্ঞাসাবাদ কেন? কয়লা পাচার মামলায় সুপ্রিম ভর্ৎসনার মুখে ইডি]

এদিন অর্জুন জানিয়েছেন, “বস্ত্রমন্ত্রী ফোন করেছিলেন। পাট নিয়ে আলোচনা হবে।” এদিন তাঁর দলবদল নিয়ে প্রশ্ন করা হলে তা গুজব বলেই উড়িয়ে দেন বারাকপুরের সাংসদ। 

প্রসঙ্গত, পাটশিল্পের একাধিক সমস্যা নিয়ে বেশ কিছুদিন ধরেই কেন্দ্রের বিরুদ্ধে বেসুরো কথা বলছিলেন অর্জুন। আসলে কেন্দ্রীয় সরকার পাটের দামের ঊর্দ্ধসীমা বেঁধে দেওয়ার পর থেকেই ক্ষোভে ফুঁসছেন অর্জুন। এমনকী, এই শিল্পের হাল ফেরাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে যৌথ আন্দোলনে নামারও হুঁশিয়ারি দেন তিনি। পাটশিল্পের সমস্যার কথা জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ ওড়িশা, অসম ও বিহারের মুখ্যমন্ত্রীকেও চিঠি লেখেন তিনি। পাশাপাশি তৃণমূলের শ্রমিক সংগঠনের সঙ্গে একমঞ্চে আন্দোলনে নামারও হুঁশিয়ারি দিয়েছিলেন বিজেপি সাংসদ। এরপরই বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে অর্জুন দেখা করেন। এবার ফের তাঁকে ডাকা হল দিল্লিতে। এবার সেখানে কী আলোচনা হয়, সেটাই দেখার। 

[আরও পড়ুন: PUBG খেলতে খেলতে প্রেম-যৌনতা! বিবাহিত প্রেমিকাকে ধর্ষণের অভিযোগ, নিস্তার পেতে আদালত যুবক]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে