BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

উন্নাও মামলা: নির্যাতিতার বাবাকে খুনের দায়ে ১০ বছরের কারাদণ্ড কুলদীপ-সহ সাতজনের

Published by: Soumya Mukherjee |    Posted: March 13, 2020 12:09 pm|    Updated: March 13, 2020 12:09 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদালতে দাঁড়িয়ে বলেছিল, আমি যদি অন্যায় করে থাকি তাহলে আমাকে ফাঁসিতে ঝুলিয়ে দিন। আমার চোখে অ্যাসিড ঢেলে দিন। কিন্তু, কুলদীপ সেনেগারের সেই আবেদন শুনল না দিল্লির আদালত। তার বদলে উন্নাওয়ের নির্যাতিতার বাবাকে খুনের দায়ে দোষী সাব্যস্ত, উত্তরপ্রদেশের বহিষ্কৃত বিজেপি (BJP) বিধায়ক কুলদীপ সেনেগারকে ১০ বছরের কারাদণ্ডের নির্দেশ দিলেন তিসহাজারি আদালতের বিচারক। পাশাপাশি নির্যাতিতার পরিবারকে ১০ লক্ষ টাকা আর্থিক ক্ষতিপূরণ দেওয়ারও নির্দেশ দিয়েছেন তিনি। এই মামলার দোষী সাব্যস্ত কুলদীপের ভাই অতুল সেনেগার ও বাকি ছ’জনকেও একই সাজা শোনানো হয়েছে।

গত ৪ মার্চ দিল্লির তিসহাজারি আদালতে উন্নাওয়ের নির্যাতিতার বাবাকে খুনের মামলায় দোষী সাব্যস্ত হয় কুলদীপ সিং সেনেগার-সহ সাতজন। তবে এই ঘটনায় দোষীদের খুনের উদ্দেশ্য ছিল না বলে মন্তব্য করেছেন তিসহাজারি আদালতের বিচারক। তবে নির্যাতিতার বাবাকে এমন নৃশংসভাবে মারধর করা হয় যার ফলে তাঁর মৃত্য হয়। তাই অভিযুক্তদের অনিচ্ছাকৃত খুনের দায়ে দোষী সাব্যস্ত করা হল। ২০১৮ সালে পুলিশ হেফাজতে মৃত্যু হয়েছিল নির্যাতিতার বাবার। এই মামলায় অভিযুক্ত ছিল কুলদীপ-সহ আরও ১০ জন। গত ৪ মার্চ তাদের মধ্যে সাতজনকে দোষী সাব্যস্ত করে আদালত। বাকি চারজনকে বেকসুর খালাস করা হয়।

[আরও পড়ুন: করোনার প্রকোপ ওষুধের বাজারেও, আকাশছোঁয়া দামে নাকাল হবে মধ্যবিত্ত ]

 

গত বছর ডিসেম্বরে ২০১৭ সালের ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত হয় কুলদীপ। ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ এবং পকসো আইনে দোষী সাব্যস্ত করা হয় কুলদীপকে। বহিষ্কৃত বিজেপি বিধায়ক কুলদীপ সেনেগারকে যাবজ্জীবন কারাদণ্ড দিল আদালত। দিল্লির তিসহাজারি আদালতই সেই রায় দিয়েছিল। কারাদণ্ডের পাশাপাশি ২৫ লক্ষ টাকা জরিমানার নির্দেশ দেওয়া হয়েছে কুলদীপকে। এবার অন্য একটি মামলাতেও দোষী সাব্যস্ত করা হল বিতর্কিত এই নেতাকে।

[আরও পড়ুন: করোনা ত্রাস: দেশে ফিরছেন ইরানে আটকে থাকা ১২০ ভারতীয়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement