BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

এবার রামের নামে বিমানবন্দর অযোধ্যায়, মন্ত্রিসভায় মিলল ছাড়পত্র

Published by: Paramita Paul |    Posted: November 25, 2020 9:03 pm|    Updated: November 25, 2020 9:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার রামের নামে বিমানবন্দর বানাচ্ছে যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) সরকার। উত্তরপ্রদেশের মন্ত্রিসভা এই প্রস্তাবে ছাড়পত্র দিয়েছে। শুধু তাই নয়, প্রয়াগরাজেও বসছে রামের বিশাল মূর্তি। এই প্রস্তাবেও ছাড়পত্র দিয়েছে মন্ত্রিসভা।

অযোধ্যা বিমানবন্দরের নাম বদল করে রাখা হবে মর্যাদা পুরুষোত্তম শ্রীরাম বিমানবন্দর। সেই প্রস্তাব অসামরিক বিমানমন্ত্রকে পাঠানোও হয়েছে। তাঁদের ছাড়পত্র মেলার অপেক্ষা। জানা গিয়েছে, এই বিমানবন্দরে আন্তর্জাতিক ও অন্তর্দেশীয় টার্মিনাল থাকবে। এটাই উত্তরপ্রদেশে সবচেয়ে বড় বিমানবন্দর হতে চলেছে।

[আরও পড়ুন : নজরে চিন, ভারতীয় নৌসেনায় শামিল দু’টি অত্যাধুনিক মার্কিন ড্রোন]

২০১৭ সাল থেকে বিমানবন্দর নির্মাণের কাজ শুরু হয়েছে। প্রথমে এটিকে এটিআর-৭২ বিমানের জন্য প্রস্তুত করা হয়েছিল। তখন রানওয়ে ১৬৮০ মিটার দূরত্বের রাখা হবে বলে ঠিক হয়। পরে সেটিকে এ-321, ২০০ আসনের বিমান ওঠা-নামার জন্য সম্প্রসারণ করার সিদ্ধান্ত হয়। তখন রানওয়ের দূরত্ব ২৩০০ মিটার রাখা হবে বলে ঠিক হয়। কিন্তু এর পর এই বিমানবন্দরকে বোয়িং বিমানের ওঠা-নামার জন্য প্রস্তুত করতে চেয়েছিলেন যোগী আদিত্যনাথ। তখনই তিনি বিমানবন্দরের নাম পরিবর্তনের সিদ্ধান্ত নেন।

সূ্ত্রের খবর, বিমানবন্দরের নাম হবে শ্রীরামের নামে। ২০২১ সালের ডিসেম্বরের মধ্যে এই বিমানবন্দরের কাজ শেষ হয়ে যাবে। সরকার সূত্রে খবর, যোগী সরকারের তরফে বিমানবন্দর তৈরিতে ৫২৫ কোটি টাকা বরাদ্দ করেছে প্রশাসন। ইতিমধ্যে ৩০০ কোটি টাকা খরচ হয়েছে বলে খবর। এদিকে প্রয়াগরাজেও বড় রামমূর্তি বসানো হবে। সঙ্গে থাকবে নিষাদরাজ গুহের মূর্তি। এই এলাকাকে রামমন্দির সার্কিটের মধ্যেই আনা হবে বলে খবর।

[আরও পড়ুন : জঙ্গিদের সাহায্যের অভিযোগ, NIA’র জালে মেহবুবা মুফতি ঘনিষ্ঠ নেতা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement