১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

UP election 2022: উত্তরপ্রদেশে কংগ্রেসের ‘মুখ্যমন্ত্রীর মুখ’ তিনিই, স্পষ্ট ইঙ্গিত প্রিয়াঙ্কার

Published by: Biswadip Dey |    Posted: January 21, 2022 2:38 pm|    Updated: January 21, 2022 2:42 pm

UP election 2022: Priyanka Gandhi gives hint that she will be the Chief Minister if Congress win in Uttar Pradesh | Sangbad Pratidin

সোমনাথ রায়, নয়াদি‌ল্লি: বেজে গিয়েছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) ভোটের ডঙ্কা। ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে নির্বাচন। কার্যতই দ্বিমুখী লড়াইয়ের চেহারা নেওয়া এই ভোটযুদ্ধে যোগী বনাম অখিলেশ লড়াইয়ের পাশাপাশি কংগ্রেসের মুখ কে? এই প্রশ্ন উঠেছে বারবার। অবশেষে শুক্রবার সে ব্যাপারে ইঙ্গিত দিলেন প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। সরাসরি না বললেও তাঁর কথা থেকে কার্যত পরিষ্কার বোঝা গিয়েছে, উত্তরপ্রদেশের নির্বাচনে কংগ্রেসের ‘মুখ্যমন্ত্রীর মুখ’ হচ্ছেন প্রিয়াঙ্কাই।

ঠিক কী বলেছেন প্রিয়াঙ্কা? শুক্রবার নির্বাচনী ইস্তেহার প্রকাশ করেছে কংগ্রেস। এক অনুষ্ঠানে তা প্রকাশ করেন রাহুল-প্রিয়াঙ্কা। সেই সময়ই প্রিয়াঙ্কার কাছে জানতে চাওয়া হয়, এবারের নির্বাচনে ‘কংগ্রেসের মুখ’ কে? এর উত্তরে প্রিয়াঙ্কা বলেন, ‘‘আপনারা কি অন্য কারও মুখ দেখতে পাচ্ছেন? আমার মুখই তো সর্বত্র দেখা যাচ্ছে, তাই না? ব্যাস।’’ এর বেশি কিছু তিনি না বললেও, তাঁর ইঙ্গিত যে স্পষ্ট, সেব্যাপারে নিশ্চিত ওয়াকিবহাল মহল। অর্থাৎ এবারের নির্বাচনে যোগী, অখিলেশের মতোই তিনি তাঁর দলের ‘মুখ্যমন্ত্রীর মুখ’।

Rahul Priyanka
শুক্রবার নির্বাচনী ইস্তেহার প্রকাশ অনুষ্ঠানে রাহুল-প্রিয়াঙ্কা

[আরও পড়ুন: ১২৫ তম জন্মবার্ষিকীতে বিশেষ শ্রদ্ধাজ্ঞাপন, ইন্ডিয়া গেটে বসছে নেতাজির গ্রানাইট মূর্তি]

শুক্রবার ‘ভারতী বিধান’ নামের যুব ইস্তেহারে একগুচ্ছ প্রতিশ্রুতি দিয়েছে কংগ্রেস। এর মধ্যে প্রধান প্রতিশ্রুতি, ক্ষমতায় এলে ৪০ লক্ষ চাকরি। সেই সঙ্গে দেশের যুব সম্প্রদায়ের জন্য নতুন কর্মসংস্থান তৈরির আশ্বাসও দেওয়া হয়েছে ইস্তেহারে। এদিন সেই প্রসঙ্গে রাহুল গান্ধী (Rahul gandhi) জানিয়েছেন, ‘‘উত্তরপ্রদেশের সবচেয়ে বড় সমস্যা কর্মসংস্থান। ফলে যুব সম্প্রদায় অসন্তুষ্ট। তাঁদের সমস্যার কীভাবে সমাধান করা হবে সেব্যাপারে আমাদের দৃষ্টিভঙ্গি কিন্তু পরিষ্কার।’’

একই সুর লক্ষ করা গিয়েছে প্রিয়াঙ্কার কথাতেও। তিনি বলেন, ‘‘যোগ্যতা থাকা সত্ত্বেও উত্তরপ্রদেশের তরুণরা চাকরি পান না। কেবল ভুয়ো সংখ্যা বলে মানুষকে বোকা বানানো হয়েছে।’’ সেই সঙ্গে পরীক্ষা পদ্ধতিতেও ব্যাপক দুর্নীতির অভিযোগ তুলেছেন তিনি। জানিয়ে দেন, কোনও ভাবেই প্রশ্নপত্র ফাঁসের মতো দুর্নীতি বরদাস্ত করা হবে। সরকারি জায়গা থেকে ফাঁস হলে কঠোরতম সাজারও আশ্বাস দেওয়া হয়েছে। সেই সঙ্গে যোগী সরকার শিক্ষাখাতে বাজেট কমালেও কংগ্রেস তা বাড়াবে বলেও ইস্তাহারে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, মনে করিয়ে দিয়েছেন প্রিয়াঙ্কা।

[আরও পড়ুন: বদলায়নি বিজেপি, বিধানসভা নির্বাচনগুলিতে মহিলাদের টিকিট দেওয়ার ক্ষেত্রে কৃপণই গেরুয়া শিবির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে