BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন ছিলাম’, চান্নিকে ফোন নিয়ে সাফাই প্রিয়াঙ্কার

Published by: Kishore Ghosh |    Posted: January 10, 2022 4:26 pm|    Updated: January 10, 2022 5:48 pm

Priyanka Gandhi called Punjab CM on security breach of PM | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) ভাতিণ্ডা (Punjab) সফরে ঠিক কী ঘটেছিল তা প্রিয়াঙ্কা গান্ধীকে (Priyanka Gandhi Vadra) জানিয়েছি, এ কথা জানিয়েছিলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি (Charanjit Singh Channi)। যার পর চান্নিকে তোপ দেগেছিল বিজেপি (BJP)। গেরুয়া শিবির প্রশ্ন তুলেছিল, এই বিষয়ে প্রিয়াঙ্কাকে জানাতে হবে কেন? উনি কোন সাংবিধানিক পদে আছেন? এদিন তারই সাফাই দিলেন কংগ্রেস নেত্রী। বললেন, ‘দেশের প্রধানমন্ত্রী’র নিরাপত্তা নিয়ে চিন্তিত হয়েছিলেন তিনি। এই বিষয়ে কথা হয়েছিল দলীয় সতীর্থ পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর সঙ্গে।

একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে প্রিয়াঙ্কা বলেন, “আমার কোনও সাংবিধানিক পদ নেই। আমি টিভিতে ঘটনাটি দেখে প্রধানমন্ত্রীকে নিয়ে চিন্তিত হয়ে পড়ি। সরকারের বিষয়টি নিয়ে ভুল বোঝা উচিত নয়। আমি চান্নির সঙ্গে কথা বলেছিলাম একজন দলীয় সতীর্থ হিসেবে।” প্রিয়াঙ্কা আরও বলেন, “আমি স্পষ্ট করতে চাই যে উনি কিন্তু দেশের প্রধানমন্ত্রী।”

[আর পড়ুন: প্রধানমন্ত্রীর নিরাপত্তা ইস্যু: সমস্ত তদন্ত স্থগিত, নিরপেক্ষ তদন্ত কমিটি গড়ল সুপ্রিম কোর্ট]

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর ঘটনার পর মুখ্যমন্ত্রী চান্নি কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কাকে ‘ব্রিফ’ করেছিলেন জানার পরেই সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র (Sambit Ptara) প্রশ্ন তোলেন, প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে একজন মুখ্যমন্ত্রী প্রিয়াঙ্কা গান্ধীকে জানিয়েছেন! কেন? প্রিয়াঙ্কা গান্ধী ঠিক কোন সাংবিধানিক পোস্টে রয়েছেন? তিনি প্রধানমন্ত্রীর নিরাপত্তায় কোনও গলদ ছিল কি না সেটা দেখার কে? গান্ধী পরিবারকেই এনিয়ে খোলসা করতে হবে।

এদিন নিজের সাফাইয়ে বিরোধিতা নয়, বরং নরম সুর দেখা গেল কংগ্রেস নেত্রীর কণ্ঠে। ভাতিণ্ডার ঘটনার পর যে সুরে কংগ্রেস তোপ দাগছিল তা থেকে অনেকটাই সরে এলেন প্রিয়াঙ্কা। বরং ‘দেশের প্রধানমন্ত্রী’র নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন ছিলেন, এমনটাই জানালেন।

[আর পড়ুন: প্রধানমন্ত্রীর নিরাপত্তা ইস্যু: ভাতিণ্ডার SSP-কে শোকজ স্বরাষ্ট্র মন্ত্রকের, ২৪ ঘণ্টার মধ্যে জবাব তলব]

প্রসঙ্গত, আজই প্রধানমন্ত্রীর নিরাপত্তার গাফিলতির ঘটনায় নিরপেক্ষ তদন্ত কমিটি গড়েছে সুপ্রিম কোর্ট (Supreme Court)। ওই কমিটির শীর্ষে থাকবেন সুপ্রিম কোর্টেরই একজন অবসরপ্রাপ্ত বিচারপতি। এমত অবস্থায় পাঞ্জাব সরকার ও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তদন্ত স্থগিতের নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে