BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

তাবিজ ধারণ করলেই দূর হবে করোনা ভাইরাস! উপায় বাতলে গ্রেপ্তার ‘বাবাজি’

Published by: Sulaya Singha |    Posted: March 16, 2020 2:34 pm|    Updated: March 16, 2020 2:34 pm

UP: Man arrested after claiming to cure coronavirus with amulet

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার আতঙ্ক যত বাড়ছে, ততই পাল্লা দিয়ে বাড়ছে এর থেকে প্রতিরোধের চেষ্টা। আর সেই চেষ্টায় সামনে আসছে নানা ধরনের টোটকার কথা। কেউ বলছেন গোমূত্র পান করলেই দূরে থাকবে করোনা ভাইরাস। আবার এক ভারতীয় আসবাব প্রস্তুতকারক কোম্পানি করোনা ঠেকাতে তৈরি করে ফেলেছেন আস্ত একটি ম্যাট্রেস। এবার এক পীরবাবা থুড়ি ‘ভণ্ড’ পীরবাবা COVID-19 থেকে রক্ষা পেতে নতুন টোটকা বাতলে দিলেন।

[আরও পড়ুন: করোনার হামলা রুখতে ইউরোপ থেকে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করল বাংলাদেশ]

উত্তরপ্রদেশের বাবাজির পরামর্শ, একটি বিশেষ তাবিজ ধারণ করলে নাকি করোনার কাঁটা ছুঁতেও পারবে না আপনার শরীরকে! এভাবে ভুয়ো পরামর্শ দিয়ে মানুষকে বিভ্রান্ত করার জন্য গত শনিবার তাঁকে গ্রেপ্তার করেছে লখনউ থানার পুলিশ। ধৃতের নাম আহমেদ সিদ্দিকি। রবিবার পুলিশ জানায়, ওই পীরবাবার দাবি, তার কাছে এমন একটি তাবিজ রয়েছে, যা ধারণ করলে করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকা সম্ভব। মাত্র ১১ টাকার বিনিময়েই মিলবে সেই তাবিজ। নিজের দোকানের সামনে এই নিয়ে বড়বড় ব্যানারও টাঙিয়ে রেখেছে সিদ্দিকি। যেখানে লেখা, যাঁরা অর্থের অভাবে মাস্ক কিনতে পারছেন না, তাঁরা তাবিজ কিনুন। তাহলেই দূরে থাকবে মারণ ভাইরাস। এরপরই তাকে গ্রেপ্তার করে পুলিশ। তবে তাকে পরে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়।

গোটা বিশ্বে ইতিমধ্যেই করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা সাড়ে ছয় হাজার ছাড়িয়েছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত চিন ও ইউরোপ। ভারতেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। এমন পরিস্থিতিতে করোনা নিধনে সম্প্রতি গোমূত্র পার্টির আয়োজন করেছিল হিন্দু মহাসভা (All India Hindu Mahasabha)। যা নিয়ে হাসির রোল ওঠে নেটদুনিয়ায়। তারই মধ্যে আবার সোশ্যাল মিডিয়ায় করোনা নিয়ে একটি ভজন সংগীতও ভাইরাল হয়ে যায়। এবার বাবাজির টোটকায় নতুন করে বিভ্রান্ত সাধারণ মানুষ।

[আরও পড়ুন: শীঘ্রই শুরু হবে ‘ভার্চুয়াল কোর্ট’, করোনা রুখতে পদক্ষেপ শীর্ষ আদালতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে