২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হিন্দু দেবদেবীর ছবি দেওয়া কাগজে মুড়ে মাংস বিক্রি, হাজতে যোগী রাজ্যের প্রৌঢ়

Published by: Paramita Paul |    Posted: July 5, 2022 12:30 pm|    Updated: July 5, 2022 1:05 pm

UP Man Arrested for selling Chicken On Paper With Photos Of Hindu Gods | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যোগীর রাজ্যে হিন্দু দেবদেবীদের অপমান! আর সেই অভিযোগে এক মাংস বিক্রেতাকে গ্রেপ্তার করল পুলিশ। অভিযোগ, হিন্দু দেবদেবীদের (Hindu God) ছবি সম্বলিত কাগজে মুড়ে মাংস বিক্রি করছিলেন ওই অভিযুক্ত। ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ এনে থানায় তাঁর বিরুদ্ধে এফআইআর করে স্থানীয় কয়েকজন। তার ভিত্তিতেই গ্রেপ্তার করা হয়েছে ওই মাংস বিক্রেতাকে।

উত্তরপ্রদেশের (Uttar Pradesh) সম্বল এলাকায় ঘটনাটি ঘটে রবিবার। সোশ্যাল মিডিয়ায় ঘটনাটি ভাইরাল হলে খবরটি প্রকাশ্যে আসে। অভিযোগ, যোগীর পুলিশ দোকানটিতে হানা দিতেই ছুরি নিয়ে তাদের উপর চড়াও হয় ওই মাংস বিক্রেতা। পুলিশ কর্মীদের খুনের চেষ্টা করে বলেও দাবি। ঠিক কী ঘটেছিল যোগীর রাজ্যে?

[আরও পড়ুন: বড় হামলার আগে রেইকি করতেই কি মুখ্যমন্ত্রীর বাড়িতে অনুপ্রবেশ? উত্তর খুঁজছেন গোয়েন্দারা]

মুরগির মাংস বিক্রেতার নাম তালিব হুসেন। অভিযোগ, হিন্দু দেবদেবীর ছবি দেওয়া খবরের কাগজে মুড়ে মাংস বিক্রি করছিলেন। এভাবে মাংস বিক্রি নিয়ে আপত্তি জানায় এলাকার বাসিন্দাদের একাংশ। হুসেনের এই কীর্তি তাদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে বলে দাবি করে। তাতে কাজ না হওয়ায় সটান থানায় অভিযোগ দায়ের হয়। অভিযোগ পাওয়ামাত্র তালিবের দোকানে হানা দেয় উর্দিধারীরা। পুলিশের দাবি, তখনই ছুরি হাতে তাদের উপর চড়াও হয়েছিলেন তালিব। এর পর তাঁকে গ্রেপ্তার করা হয়।

 

জানা গিয়েছে, অভিযুক্ত মাংস বিক্রেতার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩ (ক) ধারায় দুই ভিন্ন ধর্মালম্বী গোষ্ঠীর মধ্যে বিদ্বেষ তৈরি, ২৯৫(ক) ধারায় ভিন্ন ধর্মালম্বীদের অপমান এবং খুনের চেষ্টার ৩০৭ ধারায় মামলা করা হয়েছে। স্বাভাবিকভাবেই এই ঘটনায় তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে। বিরোধীদের অভিযোগ, ধর্মের ওজর তুলে সংখ্যালঘুদের কোণঠাসা করার চেষ্টা করছে উত্তরপ্রদেশের যোগী সরকার

[আরও পড়ুন: শুল্কদপ্তরের জোড়া সাফল্য, কলকাতা বিমানবন্দর এবং বড়বাজার থেকে উদ্ধার প্রায় দেড় কোটির সোনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে