BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দোষী সাব্যস্ত হতেই আদালত থেকে পালালেন যোগীর মন্ত্রী! চাঞ্চল্য উত্তরপ্রদেশে

Published by: Biswadip Dey |    Posted: August 7, 2022 6:32 pm|    Updated: August 7, 2022 6:32 pm

UP minister leaves court after found guilty in Arms Act before verdict। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৯৯১ সালের অস্ত্র আইন মামলায় দোষী সাব্যস্ত হয়ে আদালত থেকে পালিয়ে যাওয়ার অভিযোগ উঠল যোগী সরকারের এক মন্ত্রীর বিরুদ্ধে। অভিযুক্ত বিজেপি নেতার নাম রাকেশ সচন। তিনি অবশ্য অভিযোগ অস্বীকার করেছেন। এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য উত্তরপ্রদেশে (Uttar Pradesh)।

এবছর বিধানসভা নির্বাচনের আগেই কংগ্রেস থেকে বিজেপিতে (BJP) যোগ দিয়েছিলেন রাকেশ। শনিবার ছিল তাঁর বিরুদ্ধে রুজু হওয়া মামলার শুনানি। অভিযোগ, তিনি নিজের কাছে বেআইনি অস্ত্র রেখেছিলেন। সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব-সহ অন্য বিরোধী নেতারাও অভিযোগ তুলেছেন, রাকেশ আদালত থেকে পালিয়ে যান তাঁকে হেফাজতে নেওয়ার আগেই।

[আরও পড়ুন: স্বেচ্ছায় সঙ্গমের পর অন্তঃসত্ত্বা হলে গর্ভপাতের অনুমতি পাওয়া উচিত অবিবাহিতদেরও: সুপ্রিম কোর্ট]

কানপুর পুলিশ শনিবার রাতে জানিয়েছে, এই মর্মে ইতিমধ্যেই অভিযোগ জমা পড়েছে। কিন্তু সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ কোনও মামলা রুজু করেছে কিনা সে সম্পর্কে কিছু জানানো হয়নি। যদিও বিজেপি নেতা রাকেশ দাবি করেছেন, তাঁর বিরুদ্ধে ওঠা এই অভিযোগ ভিত্তিহীন।

তাঁর কথায়, ”জীবনে আমি কখনও পালাইনি। এসবই আমার বিরুদ্ধে ওঠা ভিত্তিহীন অভিযোগ। আমি এদিন আদালতে যাই ১১টা নাগাদ। অনুরোধ করি, মামলার শুনানি তাড়াতাড়ি করতে কেননা আমার অন্য ব্যস্ততা ছিল। এরপর আমি সেখান থেকে চলে যাই। চার ঘণ্টার জন্য একটি অনুষ্ঠানে আমাকে থাকতে হয়েছিল। এছাড়াও অন্যান্য কাজ ছিল। এরপরই আমার কানে আসে এই ধরনের অভিযোগ।” রাকেশের স্পষ্ট দাবি, ”আদালত সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখুক। আমি আগামিকালই আদালতে যাব ও আমার আইনজীবীদের মাধ্যমে যা বলার বলব।”

জানা যাচ্ছে, শনিবার তাঁদের নেতা দোষী সাব্যস্ত হওয়ায় অখুশি হয়ে সেই মুহূর্তে আদালত ত্যাগ করতে দেখা গিয়েছিল রাকেশের অনুগামী ও আইনজীবীদেরও। এই পরিস্থিতিতে কানপুর পুলিশের যুগ্ম কমিশনার আনন্দপ্রকাশ তিওয়ারি জানিয়েছেন, সমস্ত বয়ান রেকর্ড করা হয়েছে। খতিয়ে দেখা হচ্ছে সিসিটিভি ফুটেজও। প্রয়োজনমতো পদক্ষেপ করা হবে বলেও আশ্বাস দেন তিনি।

[আরও পড়ুন: ছত্তিশগড়ে বজ্রপাতের বলি ৫, বাজের আগুনে ঝলসে গেল ২৩টি ভেড়াও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে