২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

নিরামিষ অর্ডার দিয়ে ক্রেতা পেলেন আমিষ পিৎজা, ১ কোটি টাকা ক্ষতিপূরণের মুখে কোম্পানি

Published by: Sulaya Singha |    Posted: March 13, 2021 9:30 pm|    Updated: March 13, 2021 9:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিরামিষ পিৎজা (Pizza) অর্ডার করে আমিষ পিৎজা পেলে অনেকের কাছেই তা পড়ে পাওয়া চোদ্দো আনা হতে পারে। কিন্তু এমন ভুল করে ১ কোটি টাকা খেসারত দেওয়ার মুখে এক মার্কিন পিৎজা কোম্পানি। ভুল পিৎজা দেওয়ার অভিযোগ ওই মার্কিন কোম্পারির বিরুদ্ধে ১ কোটি টাকা ক্ষতিপূরণের মামলা করলেন গাজিয়াবাদের এক মহিলা।

তাঁর অভিযোগ, আজীবন তাঁরা নিরামিষভোজী। মাংস দেওয়া পিৎজা খাওয়ার ফলে এর পর থেকে সারা জীবন তাঁকে প্রায়াশ্চিত্ত করে যেতে হবে। যা তাঁর কাছে শারীরিক, মানসিক এবং আর্থিক পীড়াদায়ক। দিল্লির এক জেলা স্তরের ক্রেতা বিরোধ নিষ্পত্তি কমিশনে ক্ষতিপূরণ চেয়ে মামলা করেছেন ওই মহিলার আইনজীবী। আদালত অভিযোগ শোনার পর ওই পিৎজা কোম্পানির কাছে লিখিত জবাব চেয়েছে।

[আরও পড়ুন: করোনা আতঙ্ক কাটিয়ে ফের সাধারণের জন্য শুরু হচ্ছে অমরনাথ যাত্রা, প্রকাশ্যে নির্ঘণ্ট]

ঘটনা ২০১৯ সালের ২১ মার্চে দোল পূর্ণিমার দিনের। উত্তরপ্রদেশের গাজিয়াবাদের (Gaziabad) বাসিন্দা দীপালি ত্যাগি নামে ওই মহিলা নিরামিষ পিৎজা অর্ডার করেন। তিনি জানিয়েছেন, বাড়ির বাচ্চারা দোল খেলে ক্লান্ত ক্ষুধার্থ হয়ে পড়ে। তাই তিনি অনলাইনে নিরামিষ পিৎজা অর্ডার করেন। প্রতিশ্রুতি মতো ৩০ মিনিটে তা এসে পৌঁছয়নি। তার বহু পরে বাড়িতে পিৎজা এসে পৌঁছতেই তাঁরা বাক্স খুলে তাতে কামড় বসান। কিন্তু কামড় দিয়েই বুঝতে পারেন পিৎজায় মাশরুমের বদলে রয়েছে মাংসের টুকরো। সঙ্গে সঙ্গে তিনি ওই কোম্পানিতে একটি অভিযোগ দায়ের করেন দীপালি। এর পর ৫ দিন পর ২৬ মার্চ ২০১৯-এ কোম্পানির জেলা স্তরের এক আধিকারির তাঁদের সঙ্গে যোগাযোগ করেন। তিনি এই ভুলের বদলে দীপালিদের পুরো পরিবারকে বিনামূল্যে পিৎজা অফার করেন। দীপালির দাবি, এই অভিযোগটিকে যেন খুব হালকাভাবে নিচ্ছিল ওই কোম্পানি। তাঁদের সারাজীবন যে মানসিক যন্ত্রণার মধ্যে দিয়ে যেতে হবে তা অনুধাবন করার চেষ্টাই করেনি। তাঁরা যেন বিষয়টিকে খুব স্বাভাবিক এবং হালকাভাবে দেখানোর চেষ্টা করছিল। এরপর সম্প্রতি তাঁরা আইনের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নেন।

ক্ষোভ হতাশার সঙ্গে দীপালি জানিয়েছেন, তিনি ধর্মীয় বিশ্বাস, শিক্ষা, পরিবারিক পরম্পরা, সচেতনতা এবং নিজস্ব পছন্দের ভিত্তিতে আজন্ম নিরামিষ ভোজী। কিন্তু ওই পিৎজা কোম্পানির ভুলের জন্য তাঁকে মাংসা খাওয়ার ফলে সারাজীবন মানসিক যন্ত্রণা ছাড়াও দীর্ঘ পুজা যজ্ঞের মধ্যে দিয়ে যেতে হবে। যা লাখ লাখ টাকার বিষয়।

[আরও পড়ুন: করোনা আবহে আরও কড়া DGCA, এই কাজটি না করলেই বিমান থেকে নামিয়ে দেওয়া হবে যাত্রীকে]

দিল্লির কনজিউমার ডিসপিউট রিড্রেসাল কমিশনে দীপালি অভিযোগপত্রে দাবি করেছেন, তাঁদের এতদিনের ধর্মীয় অভ্যাস, বিশ্বাস, সব নষ্ট করে দিয়েছে ওই পিৎজা কোম্পানি। এই মাংস খাওয়া তাঁদের কাছে ‘পাপ’। তাই ওই কোম্পানির কাছে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছেন তাঁরা। দীপালির অভিযোগের ভিত্তিতে কমিশন ওই পিৎজা কোম্পানির কাছে লিখিত উত্তর চেয়েছে। এই মামলার পরবর্তী শুনানি ১৭ মার্চ। এখন এই মামলা যদি হেরে যায় ওই কোম্পানি তবে তাদের বড়সড় ক্ষতিপূরণ দিতে হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement