Advertisement
Advertisement
Ashok Gehlot

‘সরকারে থাকলে আমরাই রামমন্দির করে দিতাম’, এবার হিন্দুত্বের বুলি কংগ্রেসের গেহলটের মুখে

২০১৯ লোকসভার প্রচারের সময়ও কংগ্রেস এই নরম হিন্দুত্বের পন্থা ধরেছিল। তাতে বিশেষ লাভ হয়নি।

UPA Would Also Have Built Ram Temple, It Was A Supreme Court Order, Ashok Gehlot
Published by: Subhajit Mandal
  • Posted:April 16, 2024 9:38 pm
  • Updated:April 16, 2024 9:38 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামমন্দির নির্মাণের কৃতিত্ব বিজেপির (BJP) নয়, আদালতের। কোর্ট বললে রামমন্দির তৈরি হয়ে যেত কংগ্রেস আমলেই। বলছেন রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা অশোক গেহলট। রাজস্থানের এই বর্ষীয়ান নেতার মুখে যেন নরম হিন্দুত্বের সুর শোনা গেল।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়ার সাক্ষাৎকারে গেহলট বলেছেন, “রামমন্দিরটা কোনও ইস্যুই নয়। বিরোধীদের তো নয়ই। সুপ্রিম কোর্ট (Supreme Court) একটা নির্দেশ দিয়েছিল। এতদিনের সমস্যা শান্তিপূর্ণভাবে সমাধান হয়ে গেল। বিজেপির জায়গায় ইউপিএ সরকারে থাকলেও মন্দির তৈরি হতোই। আমরাও করতাম। ওরা যেহেতু সরকারে আছে, ওরা করেছে।”

Advertisement

[আরও পড়ুন: গোয়া নির্বাচনে ছিলেন আপের আর্থিক দায়িত্বে, লোকসভা ভোটের আগে ইডির হাতে গ্রেপ্তার সেই চনপ্রীত]

বস্তুত রাজস্থানের নির্বাচনে হিন্দুত্ব বড় ফ্যাক্টর। আর এবারের ভোটে নরেন্দ্র মোদি তথা বিজেপির অন্যতম হাতিয়ার রামমন্দির (Ram Mandir)। রাজস্থানে ২০১৪ এবং ২০১৯, দুবারই ২৫ আসনের সবকটিই জিতেছে এনডিএ। ২০২৪-এও সেই ফলাফলের পুনরাবৃত্তি চাইছে গেরুয়া শিবির। সেটা আটকাতে মরিয়া কংগ্রেস। কিন্তু বিজেপির হিন্দুত্বের ‘অ্যান্টিডোট’ বের করতে না পারলে সেটা যে সম্ভব নয়, ভালো মতো জানেন অশোক গেহলটও। সম্ভবত সেকারণেই নরম হিন্দুত্বের পথে হাঁটছেন গেহলট। এর আগে ২০১৯ লোকসভার প্রচারের সময়ও কংগ্রেস এই নরম হিন্দুত্বের পন্থা ধরেছিল। তাতে বিশেষ লাভ হয়নি। এবারেও সেই ‘বিফল’ পন্থাতেই হাঁটছে হাত শিবির।

Advertisement

[আরও পড়ুন: বিরোধীদের ভূরি ভূরি অভিযোগের মাঝেই ইডিকে দরাজ সার্টিফিকেট মোদির]

শুধু তাই নয়, গেহলটের দাবি, এবারের লোকসভায় বিজেপির ৪০০ আসন পাওয়ার কোনও সম্ভাবনা নেই। ওরা দলের নীচুতলার কর্মীদের বিভ্রান্ত করার চেষ্টা করছে। ২০১৪ এবং ২০১৯-এর মতো কোনও হাওয়া ওদের পক্ষে নেই। সেকারণেই নিজেদের মতো করে হাওয়া তৈরির চেষ্টা করছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ