BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘দিনরাত পরিশ্রম করেন মোদি’, মোতেরায় প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ ট্রাম্প

Published by: Paramita Paul |    Posted: February 24, 2020 3:23 pm|    Updated: February 24, 2020 3:50 pm

USA President Doneld Trump praises PM Modi at Motera

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোদির প্রশংসায় পঞ্চমুখ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার দুপুরে মোতেরা স্টেডিয়ামে লাখ খানেক মানুষের জমায়েতের সামনে প্রধানমন্ত্রীকে প্রশংসায় ভরিয়ে দিলেন ট্রাম্প। বক্তব্যের শুরুতেই প্রধানমন্ত্রী মোদিকে ‘চা-ওয়ালা’ বলে সম্বোধন করেন। তারপরই তাঁর লড়াইকে কুর্নিশ জানান ডোনাল্ড ট্রাম্প। এমনকী সবরমতী আশ্রমের ভিজিটরস বুকেও প্রধানমন্ত্রীর প্রশংসা লিখে আসেন তিনি।

সপরিবারে প্রথমবার ভারত সফরে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট। বিমানবন্দর থেকে কড়া নিরাপত্তায় মুড়ে সবরমতী আশ্রমে এসে পৌঁছন মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি। তারপর গোটা আশ্রম ঘুরে দেখেন তাঁরা। সঙ্গে ছিলেন প্রধানমন্ত্রীও। চরকায় সুতো কাটেন ট্রাম্প দম্পতি। তাঁদের হাতে বিশেষ উপহারও তুলে দেন মোদি। ভিজিটরস বুকেও প্রধানমন্ত্রীর প্রশংসাসূচক বাক্য লেখেন তিনি।লেখেন, সবরমতী আশ্রম তাঁকে ঘুরিয়ে দেখানো হয়েছে, এজন্যই ‘মহান বন্ধু প্রধানমন্ত্রী মোদী’কে  ধন্যবাদ। 

Trump-Modi

[আরও পড়ুন : প্রতিরক্ষায় ভারতই বড় সঙ্গী, রেকর্ড ৩ বিলিয়ন ডলারের সামরিক চুক্তি করবেন ট্রাম্প]

এরপরই তাঁরা নমস্তে ট্রাম্প অনুষ্ঠানে যোগ দিতে মোতেরা রওনা দেন। মার্কিন অতিথিদের অভ্যর্থনা জানাতে এলাহি আয়োজন ছিল সেখানে। ট্রাম্পের বক্তব্য শুনতে হাজির ছিলেন লক্ষাধিক মানুষ। তাঁদের সামনে ভারতের বৈচিত্র্যের মধ্যে ঐক্য ও বহুত্ববাদ রক্ষার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানান তিনি। একই সঙ্গে প্রধানমন্ত্রীর লড়াইকে কুর্নিশ করেন ট্রাম্প।

[আরও পড়ুন : ট্রাম্পকে স্বাগত জানিয়ে বিরল কৃতিত্বের অধিকারী হলেন মোদি]

বক্তব্যের শুরুতেই প্রধানমন্ত্রীর কিশোর জীবনের কথা তুলে ধরেন। বলেন, এই রাজ্যেই উনি (নরেন্দ্র মোদি) প্রথম জীবনে চা বিক্রি করতেন। সেখান থেকে বহু প্রতিকূলতার বিরুদ্ধে লড়াই করে এখানে উঠে এসেছেন। একই সঙ্গে ট্রাম্প বলেন, “আমার সত্যিকারের বন্ধু মোদি। ভারতের সবচেয়ে ভাল নেতা। উনি ভীষণ কড়া ধাতের মানুষ। তাও ওঁকে সবাই খুব ভালবাসেন। দিনরাত পরিশ্রম করেন উনি। আমি বন্ধু মোদির জন্য গর্বিত। ভারতের এই আতিথেয়তা আমি সারাজীবন মনে রাখব।” কাছের বন্ধুর প্রশংসায় স্বভাবতই আপ্লুত প্রধানমন্ত্রীও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে