BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

করোনা আক্রান্ত মন্ত্রীর সঙ্গে বৈঠক! হোম কোয়ারেন্টাইনে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী

Published by: Subhajit Mandal |    Posted: June 1, 2020 8:53 am|    Updated: June 1, 2020 8:53 am

Uttarakhand chief minister and two other ministers put under quarantine

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের কামড় এবার উত্তরাখণ্ডের মন্ত্রিসভায়। আক্রান্ত রাজ্যের পর্যটন মন্ত্রী সৎপাল মহারাজ (Satpal Maharaj)। গত শুক্রবারই ওই মন্ত্রী উত্তরাখণ্ডের মন্ত্রিসভার বৈঠকে হাজির ছিলেন। ফলে রাজ্যের অন্য মন্ত্রীদেরও সংক্রমণের সম্ভাবনা থাকছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত-সহ (Trivendra Singh Rawat) রাজ্যের কয়েকজন মন্ত্রীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এই প্রথম কোনও রাজ্যের মুখ্যমন্ত্রী কোয়ারেন্টাইনে গেলেন।

কয়েকদিন আগে পর্যন্ত উত্তরাখণ্ড দেশের কম প্রভাবিত রাজ্যগুলির মধ্যে একটি ছিল। রাজ্যের অধিকাংশ জেলাই ছিল গ্রিন কিংবা অরেঞ্জ জোনে। রেড জোনে ছিল মাত্র একটি জেলা। এমনকী, উত্তরাখণ্ডের বাসিন্দাদের জন্য কেদারনাথের দরজা খোলার কথাও ভাবছিল সরকার। কিন্তু গত কয়েকদিন রাজ্যে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এমনকী মন্ত্রিসভাতেও থাবা বসিয়েছে করোনা। রাজ্যের পর্যটন মন্ত্রী সৎপাল মহারাজের পাশাপাশি তাঁর বাড়ির আরও ১৭ জন সদস্যের রিপোর্ট ইতিমধ্যেই পজিটিভ। এর মধ্যে তাঁর দুই সন্তান এবং পুত্রবধূও আছেন। বাড়ির মোট ৪১ জন সদস্যকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এবং তাঁদের লালারসের নমুনা করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। শুক্রবার মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত ছিলেন ওই মন্ত্রী। তাঁর আশেপাশে যারা বসেছিলেন এবং যাদের সংস্পর্শে তিনি এসেছিলেন, সেইসব মন্ত্রীকে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে। এদের মধ্যে আছেন খোদ মুখ্যমন্ত্রী রাওয়াত

[আরও পড়ুন: লকডাউন শিথিলের মাঝেই অশনি সংকেত, করোনা সংক্রমণে বিশ্বে সপ্তম স্থানে উঠে এল ভারত]

এদিকে রাজস্থানের প্রাক্তন বিজেপি সভাপতি ভাওয়ারলাল শর্মার আপ্ত সহায়কের করোনা রিপোর্ট পজিটিভ আসার দরুন রাজ্যের শীর্ষ বিজেপি নেতৃত্বও হোম আইসোলেশনে গিয়েছে। দিন দুই আগেই ভাওয়ারলাল শর্মার মৃত্যু হয়েছে। তিনিও করোনা আক্রান্ত হয়েছিলেন। তাঁর শেষকৃত্যে উপস্থিত ছিলেন তাঁর আপ্ত সহায়ক। শেষকৃত্যের দিন বিজেপির সব শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলেন তিনি। যার জেরে রাজ্যের বর্তমান রাজ্য সভাপতি সতীশ পূণিয়া, আরেক প্রাক্তন রাজ্য সভাপতি অরুণ চতুর্বেদী, এবং রাজ্যের শীর্ষ বিজেপি নেতারা এখন আইসোলেশনে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে