৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অভিনব উদ্যোগ উত্তরাখণ্ড পুলিশের! করোনা সচেতনতায় প্রচারে নামলেন ‘যমরাজ’

Published by: Sucheta Chakrabarty |    Posted: April 8, 2020 11:36 am|    Updated: April 8, 2020 11:42 am

Uttarakhand Police aware people through act of Yamraj

সংবাদ প্রতিডিন ডিজিটাল ডেস্ক: করোনা সচেতনতার প্রচারে এবার নয়া পদক্ষেপ উত্তরাখণ্ড(Uttarakhand) পুলিশের। এক থিয়েটার অভিনেতাকে যমরাজ সাজিয়ে তাঁকে দিয়েই রাস্তায় প্রচারের কাজ সারছেন তাঁরা। ভারতের ‘পবিত্র শহর’ হরিদ্বারে (Haridwar) মানুষের মধ্যে সচেতনতার প্রচার করতেই এই অভিনব উদ্যোগ।

হিন্দু ধর্মে মৃত্যুর দেবতা যমরাজ। কথিত আছে, মৃত্যুর পর যমরাজ মৃত ব্যক্তিকে নিয়ে যান নিজের দরবার। মারণ ভাইরাসের কবল থেকে বাঁচাতে, দেশ জোড়া লকডাউনে উত্তরাখণ্ডবাসীকে সতর্কীকরণে তাই যমরাজের সাহায্যেই প্রচার চালাচ্ছেন উত্তরাখণ্ডের পুলিশ। এক থিয়েটার অভিনেতাকে যমরাজ সাজিয়ে প্রচার চলছে হরিদ্বারের রাস্তায়।

সেন্থাইল আভোদয় কে রাজ হরিদ্বারের পুলিশ আধিকারিক জানান, “গত দুদিন ধরে এই অভিনেতা করোনা সতর্কতার প্রচারে কাজ চালিয়ে যাচ্ছেন। লোকের মধ্যে সচেতনতার প্রচার ঘটাতে আমরা রকমারি উপায় খুঁজে বের করার চেষ্টা করছিলাম। তখনই যমরাজের সাহায্যে প্রচারের পরিকল্পনা আমাদের মাথায় এল। প্রচারের এই ধরণ মানুষের মনে দাগ কাটবে। তারা বুঝতে পারবেন এই রোগের মহামারি প্রভাব।” তিনি আরও বলেন, “করোনা ভাইরাসের জেরে দেশে বাড়ছে মৃতের সংখ্যা। তাই তাদের লকডাউনের নিয়ম ভেঙে বাড়ির বাইরে আসা উচিত নয়। এই রোগের গুরুত্বতা নিয়ে মজা করা তো একেবারেই অনুচিত।” উত্তরাখণ্ডের কোতওয়ালি স্টেশনের পুলিশের সঙ্গে ঘুরে প্রতিটি বাড়ির সামনে গিয়ে প্রচার করছেন এই অভিনেতা।

[আরও পড়ুন:কোয়ারেন্টাইনে থাকা এনআরএসের আরও ৪০ জনের রিপোর্ট নেগেটিভ, স্বস্তিতে হাসপাতাল কর্তৃপক্ষ]

“সচেতনতার প্রচারে পুলিশের এই ভূমিকার ভূয়সী প্রশংসা করেন উত্তরাখণ্ডের মানুষ। করোনার প্রভাব থেকে বাঁচাতে যমরাজের এই প্রচার মানুষের মধ্যে দাগ কেটেছে। সামাজিক দূরত্ব বজায় রেখে বাড়িতে থেকে লড়াই করে এই মারণ ভাইরাসের মোকাবিলা করতে হবে”, বলেই জানান উত্তরাখণ্ড পুলিশ আধিকারিক, সেন্থাইল আভোদয় কে রাজ।

[আরও পড়ুন:করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত বব ডিলানের স্নেহভাজন গীতিকার জন প্রাইন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে