২৯ কার্তিক  ১৪২৬  শনিবার ১৬ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৯ কার্তিক  ১৪২৬  শনিবার ১৬ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কালো পোশাক গায়ে, মাথায় সিংওয়ালা মুকুট পরে, গদা হাতে রেল স্টেশনে পাইচারি করছেন কে? এমন অবতারকে দেখে রীতিমতো হকচকিয়ে গিয়েছেন ট্রেন ধরতে আসা যাত্রীরাও। এ যে সাক্ষাৎ যমরাজ! ব্যাপারটা কী?

মুম্বইয়ের রেল লাইনে স্বয়ং যমরাজ ঘোরাফেরা করছেন। যাঁরা ওভারব্রিজ ব্যবহার না করে নিয়ম ভেঙে রেল লাইন টপকে এক প্ল্যাটফর্ম থেকে অন্য প্ল্যাটফর্মে যাতায়াত করছেন, তাঁদেরই উচিত শিক্ষা দিতে অভিনব পন্থা অবলম্বন করেছেন পশ্চিম রেলের সিআরপিএফ কর্মীরা। রেল লাইন দিয়ে পারাপার যে কতটা ঝুঁকিপূর্ণ, তা যাত্রীদের বোঝাতেই মালাড ও আন্ধেরি স্টেশনে চলছে এমন অভিনব প্রচার। এভাবে যাতায়াত করলে গন্তব্যে নয়, পৌঁছে যেতে হবে মৃত্যুর দূত যমরাজের কাছেই। এই বার্তাই পৌঁছে দেওয়ার চেষ্টা করছে রেল কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: জল খাচ্ছে তুলসীগাছ! ভাইরাল ভিডিও ঘিরে চাঞ্চল্য]

গোটা বিষয়টি নিয়ে একটি টুইট করেছে রেল মন্ত্রক। লেখা হয়েছে, “অসচেতন হয়ে রেল লাইন পার করলে সামনে দাঁড়িয়ে থাকবে সাক্ষাৎ যমরাজ। পশ্চিম রেলের সহযোগিতায় সাধারণ মানুষকে সচেতন করতে যমরাজ অবতারে প্রচার করছে আরপিএফ।” সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে পশ্চিম রেলের পোস্ট করা একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে, যে লাইনে ট্রেন আসছে সেই লাইন দিয়েই পার হওয়ার চেষ্টা করছেন এক যুবক। যমরাজ তাঁর পথ আটকে তাঁকে কাঁধে করে সেখান থেকে সরিয়ে নিয়ে যাচ্ছেন। রেল কর্তৃপক্ষের এমন প্রয়াস প্রশংসা কুড়োচ্ছে নেটিজেনদের।

রেল লাইন টপকে যাতায়াত করতে গিয়ে অনেকে অনেক সময় জ্ঞানতই বিপদ ডেকে এনেছেন। এমন ঘটনায় বেঘোরে প্রাণও গিয়েছে অনেক যাত্রীর। বেআইনিভাবে লাইন পারাপারের জন্য জরিমানা করা হলেও সতর্ক হন না বহু মানুষ। সেই জন্যই এই নয়া উদ্যোগ রেলের। অনেক সময়ই পথচারীদের সতর্ক করতে সোশ্যাল মিডিয়ায় নানা ক্রিকেট-ফুটবল ম্যাচ কিংবা সিনেমার দৃশ্যকে কাজে লাগায় ট্রাফিক পুলিশ। এবার রেলের যাত্রীদের সচেতন করতে যমরাজকে পথে থুড়ি রেল লাইনে নামাল পশ্চিম রেল।

[আরও পড়ুন: বাতাসে বিষ, দূষণ থেকে বাঁচতে মাস্ক পরতে হল মা কালীকেও!]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং