BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

Corona Virus: কুম্ভমেলার পর বোধোদয়! করোনা আবহে চারধাম যাত্রা স্থগিত করল উত্তরাখণ্ড সরকার

Published by: Paramita Paul |    Posted: April 29, 2021 12:58 pm|    Updated: April 29, 2021 2:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেলাগাম সংক্রমণের মাঝেই কুম্ভমেলার অনুমতি দিয়েছিল উত্তরাখণ্ড প্রশাসন। তার ফলও হাতেনাতে পাচ্ছে রাজ্যের মানুষ জন। কুম্ভমেলা থেকে শিক্ষা নিয়ে এবার চারধাম যাত্রা (Chardham Yatra) স্থগিত করল সে রাজ্যের সরকার। বৃহস্পতিবার এমনটাই ঘোষণা করলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত। 

এদিন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাজ্যে বাড়তে থাকা করোনা সংক্রমণের জেরে এ বছর চারধাম যাত্রা স্থগিত করা হল। শুধুমাত্র চার মন্দিরের পুরোহিতরা নিয়ম মেনে পুজো সারবেন।

 

[আরও পড়ুন : ‘অক্সিজেন সিলিন্ডার নেবেন না, আমার মা মারা যাবে’, আগ্রার যুবকের আর্তির ভিডিও ভাইরাল]

গত বছরও করোনা সংক্রমণের জেরে বাতিল করার কথা হয়েছিল চারধাম যাত্রা। পরে অবশ্য অনুমতি দেয় সরকার। একাধিক নিয়ম মেনে পুন্যার্থীদের চারধাম যাত্রার অনুমতি দেওয়া হয়েছিল। এবার কুম্ভমেলারও ছাড়পত্র দেওয়া হয়। কিন্তু এই মেলা চলাকালীন হুড়মুড়িয়ে বাড়তে শুরু করে সংক্রমণ। পরিসংখ্যান বলছে, এই মেলার পর উত্তরাখণ্ডে করোনার অ্যাকটিভ কেস বেড়েছে ১৮ হাজার গুণ। সেই কথা মাথায় রেখেই এবার চারধাম যাত্রা বাতিলের সিদ্ধান্ত নিল সে রাজ্যের সরকার। 

কুম্ভমেলায় করোনা আক্রান্তের সংখ্যা  বাড়তে থাকায় দেশের বিভিন্ন মহল থেকে মেলা বন্ধের দাবি উঠছে। যদিও এমন উদ্বেগজনক পরিস্থিতিতে সংক্রমণের গতি শ্লথ করতে ‘প্রতীকী কুম্ভমেলা’ পালনের আরজি জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। শনিবার নিজের টুইটার হ্যান্ডেলে প্রধানমন্ত্রী মোদি লেখেন, “দুটো শাহী স্নান হয়ে গিয়েছে। এবার আমার প্রার্থনা যে করোনা মহামারীর কথা মাথায় রেখে প্রতীকী কুম্ভমেলা পালন করা হোক। এর ফলে এই সংকটের সঙ্গে লড়াই করার শক্তি পাওয়া যাবে।” তার পরও অবশ্য মেলা চলেছে। তবে এবার চারধাম যাত্রা থেকে পিছিয়ে আসার সিদ্ধান্ত নিল সরকার। 

[আরও পড়ুন : বিজ্ঞাপনে সোনিয়া-রাহুলকে বিদ্রুপ, সংস্থার মুম্বইয়ের অফিসে কংগ্রেস কর্মীদের তাণ্ডব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement