BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনায় আক্রান্ত পুরোহিত-সহ ২২ জন, জন্মাষ্টমীতেই বন্ধ হল বৃন্দাবনের ইসকন মন্দির

Published by: Sandipta Bhanja |    Posted: August 11, 2020 4:20 pm|    Updated: August 11, 2020 4:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজ জন্মাষ্টমী। আর সেই পুণ্য তিথিতেই বন্ধ হল বৃন্দাবনের ইসকন মন্দিরের দুয়ার। কারণ, এই মন্দিরেও থাবা বসিয়েছে মারণ ভাইরাস। পুরোহিত-সহ মোট ২২ জনের শরীরে পাওয়া গিয়েছে করোনার উপস্থিতি। তাই কোভিড রিপোর্ট পজিটিভ আসার পরই সংক্রমণের আশঙ্কায় সিল করে দেওয়া হল উত্তরপ্রদেশের এই খ্যাতনামা ইসকন মন্দির।

প্রসঙ্গত, আজ জন্মাষ্টমী হলেও ইসকনের (ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণ কনসাসনেস) তিথি অনুযায়ী সেখানে আগামীকাল জন্মাষ্টমী উৎসব পালনের কথা ছিল। কিন্তু তার আগের দিনই এই দুঃসংবাদ! মোট ২২ জনের শরীরে করোনা ধরা পড়ায় ব্যাপক আশঙ্কা তৈরি হয়েছে। তাই আগামীকাল জনসাধারণের জন্য উৎসবমুখর ইসকনের দুয়ার বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে বৃন্দাবন ইসকন (Vrindaban, ISKON) কর্তৃপক্ষ।

সম্প্রতি মন্দিরের আবাসিকদের ২ জনের শরীরে এই মারণ ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপরই বৃন্দাবনের স্বাস্থ্য আধিকারিকেরা ইসকনের ১৬৫ জনের লালারসের নমুনা সংগ্রহ করে কোভিড পরীক্ষার জন্য। ওই ১৬৫ জনের মধ্যেই পুরোহিত-সহ ২২জনের কোভিড রিপোর্ট পজিটিভ আসে মঙ্গলবার। সূত্রের খবর, আপাতত মন্দির চত্বরে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ।

[আরও পড়ুন: চিকিৎসক ছুটিতে, অসহায় প্রসূতির সন্তান প্রসব করিয়ে ‘ত্রাতা’ মিজোরামের বিধায়ক]

প্রসঙ্গত, ৪ জুলাই ইসকনের অন্যতম প্রধান স্বামী ভক্তিচারু করোনা আক্রান্ত হয়ে ফ্লোরিডায় মারা যান। যাঁর পারলৌকিক ক্রিয়া সম্পন্ন হয়েছে পশ্চিমবঙ্গে। ভক্তিচারুর পৌরলৌকিক ক্রিয়ার অনুষ্ঠানে যোগ দিতে বৃন্দাবন থেকে বেশ কয়েকজন বাংলায় এসেছিলেন বলে জানা গিয়েছে। ১০-১৫ দিন আগেই তাঁরা বৃন্দাবনে ফিরেছেন। সূত্রের খবর, যাঁরা এসেছিলেন তাঁদের মধ্যেই ২জন করোনায় আত্রান্ত হন। সেখান থেকেই বৃন্দাবনে সংক্রমণ ছড়িয়েছে বলে অনুমান।

জন্মাষ্টমী উপলক্ষে দিল্লির ইসকন মন্দিরেও ভক্তদের প্রবেশাধিকার বন্ধ রাখা হয়েছে। অনলাইনের মাধ্যমে পুজো, আরতি দেখা যাবে বলে জানিয়েছেন সেখানকার কর্তৃপক্ষ। এর আগে ঢাকার ইসকন মন্দিরে পুরোহিত-সহ ৩৬ জন করেনায় আক্রান্ত হওয়ায় বন্ধ রাখা হয় সেখানকার মন্দির। এবার জন্মাষ্টমীর দিনই মারণ ভাইরাসের থাবা বৃন্দাবনের ইসকন মন্দিরে।

উল্লেখ্য, এই অতিমারি পরিস্থিতির কথা চিন্তা করে পুণ্য জন্মাষ্টমী তিথিতে ১১ আগস্ট থেকে ১৩ আগস্ট মথুরায় বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করে দিয়েছে জেলা প্রশাসন। গোটা জেলাজুড়েই পুলিশ মোতায়েন রয়েছে।

[আরও পড়ুন: ‘২০ বছরে কংগ্রেস আমাকে অনেক কিছু দিয়েছে’, ফের আনুগত্যের সুর পাইলটের গলায়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement