BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

দুর্ঘটনাগ্রস্ত তেলের ট্যাংকার, আহতদের উদ্ধার না করে পেট্রল চুরিতে ব্যস্ত গ্রামবাসীরা!

Published by: Abhisek Rakshit |    Posted: June 18, 2021 3:56 pm|    Updated: June 19, 2021 8:44 am

Watch: Tanker Overturns, Driver Injured But Villagers Busy Looting Petrol | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অমানবিক দৃশ্যের দেখা মিলল মধ্যপ্রদেশের (Madhya Pradesh) শিবপুরি জেলার পোহরি এলাকায়। ওই এলাকায় সম্প্রতি ঘটা একটি পথদুর্ঘটনায় রাস্তাতেই উলটে গেল তেল ভরতি ট্যাংকার। কিন্তু ট্যাংকারের চালক এবং খালাসি আহত হয়ে রাস্তায় পড়ে থাকলেও ভ্রূক্ষেপহীন স্থানীয় বাসিন্দারা। সেইসময় প্রত্যেকেই দুর্ঘটনাগ্রস্ত ট্যাংকার থেকে তেল চুরি করতে ব্যস্ত। আর সোশ্যাল মিডিয়াতে সেই ঘটনার ভিডিওটিই রীতিমতো ভাইরাল হয়েছে।

জানা গিয়েছে, মধ্যপ্রদেশের গ্বালিয়র থেকে সেওপুরে যাচ্ছিল তেলের ট্যাংকারটি। কিন্তু সেটির গতিবেগ অত্যন্ত বেশি থাকায় মাঝরাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। শেষে পোহরি এলাকায় উলটে যায় গাড়িটি। এরপরই চারিদিকে জ্বালানি ছড়িয়ে পড়তে থাকে। এদিকে, দুর্ঘটনার কথা জানতে পেরে ছুটে আসেন সাধারণ মানুষ। কিন্তু সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, আহত দু’জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার পরিবর্তে প্রত্যেকে তখন ট্যাংকার থেকে তেল চুরি করে নিতেই ব্যস্ত। কেউ বাটি, তো কেউ জলের বোতল নিয়ে হাজির হয়েছেন। কেউ আবার অনেক দূর থেকে বাইক চালিয়েও চলে এসেছেন। শেষপর্যন্ত পুলিশ এসে দুই আহতকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। তবে এই ঘটনার ভিডিও ভাইরাল হতেই অনেকেই কিন্তু সমালোচনায় মুখর হয়েছেন। কীভাবে এতটা অমানবিক হওয়া যায়? সেই প্রশ্নও ছুঁড়ে দিয়েছেন কেউ কেউ।

[আরও পড়ুন: আনলকের ফলে দ্রুত আঘাত হানবে করোনার তৃতীয় ঢেউ! সতর্কবার্তা দিল্লি হাই কোর্টের]

প্রসঙ্গত, মধ্যপ্রদেশের শিবপুরি এলাকায় ইতিমধ্যে সেঞ্চুরি পেরিয়ে গিয়েছে লিটারপিছু পেট্রলের দাম। ওই এলাকায় এক লিটার পেট্রল কিনতে গুণতে হবে ১০৬ টাকা। ডিজেলের দামও ঊর্ধ্বমুখী। এই পরিস্থিতিতেই পড়ে পাওয়া চোদ্দ আনার মতো তেল লুঠ ওই এলাকার বাসিন্দাদের। কিন্তু লুঠের বহর এমনই যে রাস্তায় দুই অসুস্থ ব্যক্তিকে পড়ে থাকতে দেখেও কেউ উদ্ধার করলেন না। উল্লেখ্য, শুক্রবারও দেশজুড়ে বৃদ্ধি পেয়েছে জ্বালানির দাম। পেট্রল লিটার পিছু বেড়েছে ২৭ পয়সা। অন্যদিকে, ডিজেলের দাম লিটার পিছু কমেছে ২৮ পয়সা। বেঙ্গালুরুতেও এদিন সেঞ্চুরি হাঁকিয়েছে পেট্রলের মূল্য। আর কলকাতাতেও সেঞ্চুরি করার দিকেই ধীরে ধীরে এগোচ্ছে পেট্রল। যদিও সাধারণ মধ্যবিত্তকে স্বস্তি দিয়ে শনিবার অবশ্য বাড়েনি জ্বালানির দাম।

 

[আরও পড়ুন: দলকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা নেই রাহুলের! তোপ দেগে কংগ্রেস ছাড়লেন অসমের বিধায়ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement