Advertisement
Advertisement
BIke Rally on ECI

নিরাপত্তায় জোর, নির্বাচনের ৭২ ঘণ্টা আগে বাইক ব়্যালিতে ‘না’ কমিশনের

ভোটের দিনও চলবে না বাইক ব়্যালি।

WB Assembly Poll 2021: Bike Rallies shall not be allowed at any place 72 hours before date of poll | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:March 22, 2021 4:21 pm
  • Updated:March 22, 2021 4:33 pm

সোমনাথ রায়, নয়া দিল্লি: বাইক ব়্যালি নিয়ে বড় ঘোষণা নির্বাচন কমিশনের (Election Commission of India)। নির্বাচনের ৭২ ঘণ্টা আগে বাইক ব়্যালি করা যাবে না বলে জানিয়ে দিল জাতীয় নির্বাচন কমিশন। ভোটের দিনও চলবে না বাইক ব়্যালি (Bike Rally)। সোমবার এই মর্মে নির্দেশিকা জারি হয়েছে।  নির্বাচনের আগে নিরাপত্তার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। উল্লেখ্য, এর আগে মুখ্য নির্বাচন আধিকারিক সুনীল অরোরা জানিয়েছিলেন, এবার বাইক মিছিল সম্পূর্ণ নিষিদ্ধ। একসঙ্গে পাঁচটির বেশি বাইক এক জায়গা দিয়ে যেতে পারবে না।

চার রাজ্য ও এক কেন্দ্রশাসিত অঞ্চলে নির্বাচন শুরু হচ্ছে। আরক এই নির্বাচনী প্রচারের ক্ষেত্রে রাজনৈতিক দলগুলির প্রতম পছন্দ বাইক ব়্যালি। এমনকী, প্রার্থীর মনোনয়য় জমা করার সময় দলীয় নেতাকর্মীরা বাইক ব়্যালি করে থাকেন। কিন্তু এবার কোভিড পরিস্থিতি একাধিক নিয়মকানুন জারি করেছে নির্বাচন কমিশন। এবার ব়্যালি নিয়ে কড়া পদক্ষেপ করল কমিশন।  এদিন কমিশন জানিয়েছে, “বেশকিছু এলাকায় দুষ্কৃতীরা বাইক ব়্যালি করছে। তারা ভোটারদের ভয় দেখাতেই ভোটের দিন এবং ভোটের আগে বাইক ব়্যালি করে।”

Advertisement

Advertisement

[আরও পড়ুন : করোনামুক্ত নার্সকে ঘরে ফেরাতে নারাজ স্বামী, চাইলেন ১০ লক্ষ টাকা ‘পণ’]

উল্লেখ্য, বাংলায় তৃণমূল ও বিজেপির কর্মীরা সমর্থকরা পাল্লা দিয়ে বাইক ব়্যালি করেছেন। এমনকী, অসমে বিজেপির প্রচার শুরু করতে হিমন্ত বিশ্বশর্মা বাইক ব়্যালি করেছে। এই ঘটনাবলির দিকে নজর রাখছিল কমিশন। এবার কড়া ব্যবস্থা নিল কমিশন।

প্রসঙ্গত, বাংলায় নির্বিঘ্নে ভোট করাতে মরিয়া কমিশন। সেই উদ্দেশে আগামী ২৩ মার্চ বাংলায় আসছে মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরার নেতৃত্বাধীন ফুল বেঞ্চ। তবে দক্ষিণবঙ্গের পরিবর্তে ফুল বেঞ্চ এবার উত্তরবঙ্গ (North Bengal) সফর করবে বলে জানা যাচ্ছে। উত্তরবঙ্গের জেলা আধিকারিকদের সঙ্গে মুখোমুখি বৈঠক হওয়ার কথা রয়েছে ফুল বেঞ্চের সদস্যদের। পাশাপাশি দক্ষিণবঙ্গের জেলাগুলির প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে তাঁরা ভিডিও কনফারেন্সে বৈঠক করতে পারেন বলে খবর। চারদিন ধরে রাজ্যের ভোটচিত্র খুঁটিয়ে দেখে ২৮ তারিখ কমিশনের সদস্যদের দিল্লি ফিরে যাওয়ার কথা রয়েছে।

[আরও পড়ুন : মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী দেশমুখের বিরুদ্ধে সিবিআই তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টে পরমবীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ