১৫ শ্রাবণ  ১৪২৮  রবিবার ১ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

শাহের বাসভবনে জরুরি তলব, শনিবারই ফের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ধনকড়ের বৈঠক

Published by: Sucheta Sengupta |    Posted: June 19, 2021 10:01 am|    Updated: June 19, 2021 11:56 am

WB Governor Jagdeep Dhankhar will call on Amit Shah today at his residence in Delhi | Sangbad Pratidin

নন্দিতা রায়, নয়াদিল্লি: দু’দিনের মধ্যে ফের অমিত শাহ-ধনকড় বৈঠক। আজ বেলা ১১টায় দিল্লিতে (Delhi) কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে ডেকে পাঠানো হয়েছে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়কে (Jagdeep Dhankhar)। শনিবার সকালে টুইট করে একথা জানিয়েছেন ধনকড় নিজেই। তিনদিনের দিল্লি সফর সেরে তাঁর কলকাতায় ফেরার কথা ছিল। কিন্তু অজ্ঞাত কারণে ফেরা স্থগিত হয়ে গিয়েছিল। শনিবার সকালে স্পষ্ট হল সেই কারণ। এদিন সকালেই তাঁকে নিজের বাসভবনে ডেকে কথা বলতে চেয়ে ডেকে পাঠালেন অমিত শাহ (Amit Shah)। আর তাতেই জল্পনা আরও উসকে উঠেছে। এদিন স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর বিকেলে তাঁর কলকাতায় ফেরার সম্ভাবনা।

তিনদিনের সফরে বুধবার দিল্লি গিয়েছিলেন জগদীপ ধনকড়। বৃহস্পতিবার রাষ্ট্রপতি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তাঁর সাক্ষাৎ হয়। ওইদিন সন্ধেবেলা প্রায় আধঘণ্টা ধরে অমিত শাহ-ধনকড় কথা বলেন। টুইটে নিজেই তা জানিয়েছিলেন ধনকড়। যদিও কী নিয়ে উভয়ের মধ্যে আলোচনা হয়েছে, তা খোলসা করেননি তিনি। এরপর শুক্রবারই ধনকড়ের ফেরার কথা ছিল কলকাতায়। কিন্তু বিকেলে জানা যায়, তাঁর সফরসূচিতে বদল হয়েছে। নির্দিষ্ট সময়ে ফিরছেন না রাজ্যপাল। আর শনিবার সকালে নিজেই তিনি জানালেন, জরুরি ভিত্তিতে এদিন বেলা ১১টায় তাঁকে ডেকে পাঠিয়ে কথা বলতে চেয়েছেন অমিত শাহ। প্রশ্ন উঠছে, দু’দিনের মধ্যেই ফের কেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই জরুরি তলব বাংলার রাজ্যপালকে? তবে কি গুরুতর কোনও আলোচনা হবে উভয়ের মধ্যে?

[আরও পড়ুন: মোদি মন্ত্রিসভায় জায়গা পেতে পারেন সিন্ধিয়া, বরুণ গান্ধী! নাম ভাসছে লাদাখের সাংসদেরও]

তবে রাজ্যপালের এই দিল্লি সফরকে মোটেই ভাল চোখে দেখছে না রাজ্যের শাসকদল তৃণমূল (TMC)। এ নিয়ে শুক্রবার তৃণমূলের রাজ্যসভার মুখ্য সচেতক সুখেন্দুশেখর রায়ের বক্তব্য, “রাজ্যপাল দিল্লি গিয়ে রাজ্যের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কোনও পদক্ষেপ নিচ্ছেন কিনা, আমরা জানি না। কিন্তু তাঁর আচরণ ইতিপূর্বে আমরা যা দেখেছি, তাতে তিনি রাজ্যের বিরুদ্ধে কোনও ঘোঁট পাকাতে গিয়েছেন। আমরা এর নিন্দা করছি। কেন্দ্রের কাছে দাবি, তাঁকে পশ্চিমবঙ্গ থেকে বরখাস্ত করা হোক।” তাঁর আরও অভিযোগ, “তিনি কার্যত বিজেপির মাইক্রোফোনে পরিণত হয়েছেন। তিনি চারদিন ধরে দিল্লিতে শাহি–দরবারে ঘুরে বেড়াচ্ছেন।”

[আরও পড়ুন: সবরমতীর জলে মিলল করোনা ভাইরাস! চাঞ্চল্যকর দাবি গবেষকদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement