BREAKING NEWS

২ মাঘ  ১৪২৮  রবিবার ১৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘আমরা প্রস্তুত, বীর শহিদদের বলিদান ব্যর্থ হতে দেব না’, হুঙ্কার বায়ুসেনা প্রধানের

Published by: Subhajit Mandal |    Posted: June 20, 2020 10:47 am|    Updated: June 20, 2020 11:48 am

We are suitably deployed to respond to any contingency, IAF chief

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবার এয়ারস্ট্রাইকের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় বায়ুসেনা? লাদাখে ২০ জন ভারতীয় জওয়ান শহিদ হওয়ার পর থেকেই চলছে জল্পনা। গালওয়ান উপত্যকার কাছে ইতিমধ্যেই যুদ্ধবিমান নামাতে শুরু করেছে ভারতীয় বায়ুসেনা। লাদাখের আকাশে শুরু হয়েছে বায়ুসেনার ‘এয়ার ডমিন্যান্স’। চক্কর কাটছে বায়ুসেনার কপ্টার অ্যাপাচে-চিনুক। এসবের মধ্যেই শনিবার চিনের উদ্দেশ্যে একপ্রকার হুংকার ছাড়লেন বায়ুসেনা (Indian Air Force) প্রধান আর কে এস ভাদুরিয়া (RKS Bhadauria)। বায়ুসেনা (IAF) প্রধানের স্পষ্ট হুঁশিয়ারি, “আমরা প্রত্যাঘাতের জন্য প্রস্তুত। ২০ জন শহিদ জওয়ানের বলিদান ব্যর্থ হতে দেবে না বায়ুসেনা।”

[আরও পড়ুন: প্রত্যাঘাতের জন্য প্রস্তুত হচ্ছে বায়ুসেনা, গালওয়ানে কি তবে এয়ার স্ট্রাইক?]

শনিবার হায়দরাবাদে একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এয়ার চিফ মার্শাল আর কে এস ভাদুরিয়া বলেন, “আমরা পরিস্থিতি সম্পর্কে পুরোপুরি অবগত। লাদাখ হোক বা লাদাখ সীমান্তের অপারের পরিস্থিতি হোক, আমরা পুরোটা খতিয়ে দেখেছি। এবং যে কোনও ধরনের পরিস্থিতি মোকাবিলার জন্য যা যা করনীয় সবটাই করছে ভারতীয় বায়ুসেনা। একটা জিনিস স্পষ্ট করে দিতে চাই, পরিস্থিতি যাই হোক, আমরা তা মোকাবিলার জন্য প্রস্তুত। আমরা কখনওই আমাদের বীর শহিদদের বলিদান ব্যর্থ হতে দেব না।” উল্লেখ্য, ইতিমধ্যেই দুদিনের সফরে গিয়ে লেহ ও শ্রীনগরের বায়ুসেনা ঘাঁটি ঘুরে দেখেছেন বায়ুসেনা প্রধান কে এস ভাদুরিয়া। প্রস্তুতিও খতিয়ে দেখেছেন। এরপরই লাদাখ সীমান্তে শুরু হয়েছে বায়ুসেনার তৎপরতা। এসবের মধ্যেই শনিবার বায়ুসেনা প্রধানের মন্তব্য বেশ তাৎপর্যপূর্ণ।

[আরও পড়ুন: প্রত্যাঘাতের জন্য প্রস্তুত হচ্ছে বায়ুসেনা, গালওয়ানে কি তবে এয়ার স্ট্রাইক?]

যদিও চিনকে হুঁশিয়ারি দেওয়ার পাশাপাশি আলোচনার বার্তাও দিয়েছেন এয়ার চিফ মার্শাল আর কে এস ভাদুরিয়া। তিনি বলছেন, “লাদাখের পরিস্থিতি বলছে, আমাদের সশস্ত্র বাহিনী সবসময় প্রস্তুত এবং সতর্ক। এটা একটা উদাহরণ। যা দেখে বোঝা যায় আমাদের সীমিত সময়ের মধ্যে কী কী করতে হয়। লাদাখে দুই দেশের সেনাকর্তাদের মধ্যে চুক্তি হওয়ার পরও চিন যা করেছে, তা নিন্দনীয়। এর ফলে প্রাণহানিও হয়েছে। তবে এসব সত্বেও আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের প্রস্তুতি চলছে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে