BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ২৭ নভেম্বর ২০২০ 

Advertisement

‘করাচিও একদিন আমাদের অংশ হবে’, অখণ্ড ভারতের জল্পনা উসকে দাবি দেবেন্দ্র ফড়ণবিসের

Published by: Soumya Mukherjee |    Posted: November 21, 2020 3:26 pm|    Updated: November 21, 2020 3:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অখণ্ড ভারত গঠনের লক্ষ্যে দীর্ঘদিন ধরেই বিভিন্ন পরিকল্পনা করছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ। বৃহন্মুম্বই পুরসভায় নির্বাচনের ঠিক আগে দীর্ঘদিনের সেই স্বপ্নের কথাই মনে করিয়ে দিলেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিস (Devendra Fadnavis)। পাকিস্তানের করাচিও একদিন ভারতের অংশ হবে বলে দাবি করলেন তিনি।

গত বৃহস্পতিবার মুম্বইয়ের বান্দ্রা এলাকায় থাকা করাচি সুইটসের নাম পরিবর্তন করার জন্য দোকানের মালিককে হুমকি দেন শিব সেনার স্থানীয় এক নেতা। মারাঠি ভাষায় কোনও ভারতীয় নাম দিতে নির্দেশ দেয়। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতেই বিতর্ক শুরু হয়ে দেশজুড়ে। পরিস্থিতি সামাল দিতে আসরে নেমে এই মন্তব্য ওই নেতার ব্যক্তিগত বিষয় বলে উল্লেখ করেন শিব সেনার মুখপাত্র ও রাজ্যসভা সাংসদ সঞ্জয় রাউত। দল এই ধরনের কার্যকলাপের বিরোধী বলেও উল্লেখ করেন।

[আরও পড়ুন: ট্রেনে সোনা-রুপো-নগদ পাচারের ঘটনায় আতঙ্কে যাত্রীরা, তদন্ত শুরু রেলের]

এই প্রসঙ্গেই মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবিসকে প্রশ্ন করেছিলেন সাংবাদিকরা। তার জবাব দিতে গিয়ে তিনি বলেন, আমরা অখণ্ড ভারত (Akhand Bharat) -এর ধারণায় বিশ্বাসী এবং আমাদের বিশ্বাস যে করাচি (Karachi) একদিন ভারতেরই অংশ হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, এই মাসের প্রথম দিকে ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং টুইট করেছিলেন, পাকিস্তান অবৈধভাবে গিলগিট ও বালটিস্তানকে দখল করে এখন ওই অঞ্চলটিকে রাজ্য বানাতে চাইছে। কিন্তু, এই বিষয়ে আমাদের সরকার শুধু দুটো কথা বলতে চায়। তা হল পাক অধিকৃত কাশ্মীর থেকে গিলগিট-বালটিস্তান, পুরো অঞ্চলটাই ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ। জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের পর সেখানে প্রচুর উন্নয়নমূলক কাজ করেছে এনডিএ সরকার। এটাই দেখেই ভারতে অন্তর্ভুক্ত হওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছেন পাক অধিকৃত কাশ্মীরের মানুষরা।

[আরও পড়ুন: নৃশংস!‌ মোবাইলের ইন্টারনেট ডেটা শেষ করে ফেলায় ভাইকে কুপিয়ে খুন করল দাদা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement