১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘বদলা নেবই’, পাকিস্তানকে হুঁশিয়ারি সেনাপ্রধানের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 4, 2017 1:07 pm|    Updated: May 4, 2017 1:07 pm

We share details only after executing plan: Army chief

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানকে হুঁশিয়ার করে দেশবাসীকে আশ্বস্ত করলেন সেনাপ্রধান বিপিন রাওয়াত। পাকিস্তানকে প্রচ্ছন্ন হুমকি দিয়ে বৃহস্পতিবার রাওয়াত বলেন, “বদলা নেওয়া হবে। কোথায় এবং কীভাবে তা আমরা ঠিক করব।ভারতীয় সেনা কাজে বিশ্বাসী, কথায় নয়।” ভারতীয় জওয়ানদের মুণ্ডচ্ছেদের ঘটনায় কী পদক্ষেপ নেওয়া হবে জানতে চাওয়ায় রাওয়াত বলেন, এই ধরনের ঘটনার বদলা নেওয়া হয়। এমন পরিস্থিতিতে সেনা পাল্টা হামলা চালায়।

সার্জিকাল স্ট্রাইকের পর পাক অধিকৃত কাশ্মীরে ফের গজিয়ে উঠা জঙ্গি ‘লঞ্চ-প্যাড’-এর বিষয়ে জানতে চাওয়ায় সেনাপ্রধান বলেন যে, সীমান্তে ও সীমান্তবর্তী এলাকাগুলিতে বাড়িয়ে তোলা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। একই সঙ্গে অনুপ্রবেশকারীদের রুখতে আরও তৎপর হয়েছে সেনা। পাহাড় ঘেরা কাশ্মীরে গ্রীষ্মের শুরুতে বরফ গলতে শুরু হয়ে  উন্মুক্ত হয়েছে গিরিপথ। সেই পথ দিয়ে অনুপ্রবেশকারীরা ভারতে ঢুকে নাশকতামূলক কার্যকলাপ চলতে পারে বলেও আশঙ্কা করছেন রাওয়াত। উল্লেখ্য, ‘ভাইস চিফ অফ আর্মি স্টাফ’ সারথ চন্দ আগেই জানিয়েছিলেন যে জওয়ানদের মাথা কাটার ফল ভুগতে হবে পাকিস্তানকে। তিনি বলেছিলেন, “ঘৃণ্য ওই ঘটনার জন্য পাকিস্তানকে দায় স্বীকার করতে হবে।এর ফল ভোগ করতে হবে তাদের।”

সোমবার, কাশ্মীরের কৃষ্ণঘাঁটি সেক্টরে দুই ভারতীয় জওয়ানের মাথা কেটে নিয়ে যায় পাকিস্তানের ‘বর্ডার অ্যাকশন টিম’।ওই ঘৃণ্য ঘটনায় রাগে ফুঁসছে গোটা দেশ।ইতিমধ্যে এ নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন অর্থ ও প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলি।ওই হামলার জন্য পাকিস্তানকে দায়ী করেছেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে