BREAKING NEWS

১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

ক্ষমতা দখলে বাধা হতে পারে গোষ্ঠীদ্বন্দ্ব! বাংলা নিয়ে বিশেষ বৈঠকে নেতাদের বার্তা নাড্ডার

Published by: Subhajit Mandal |    Posted: January 21, 2021 9:07 am|    Updated: January 21, 2021 9:46 am

An Images

বিশেষ সংবাদদাতা, নয়াদিল্লি: মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নন্দীগ্রাম থেকে প্রার্থী হওয়ার সিদ্ধান্তকে অনেকেই বর্ণনা করছেন মাস্টারস্ট্রোক হিসেবে। বিজেপির রাজ্য নেতারা তা মানতে না চাইলেও, কেন্দ্রীয় নেতারা কিন্তু মমতার এই পদক্ষেপকে বেশ গুরুত্ব দিচ্ছেন। মমতার এই আকস্মিক পদক্ষেপের পালটা রণকৌশল তৈরির লক্ষ্যে গতকাল অর্থাৎ বুধবার দিল্লিতে দুটি জরুরি বৈঠক করলেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)।

বুধবার সন্ধ্যায় তিনি দিল্লিতে বিজেপির সদর দপ্তরে প্রথমে দলের সাধারণ সম্পাদকদের সঙ্গে বৈঠক করেন। পরে রাতে বাংলার দায়িত্বপ্রাপ্ত পাঁচ বিশেষ পর্যবেক্ষক সুনীল দেওধর, দুষ্মন্ত গৌতম, বিনোদ তাওড়ে, হরিশ দ্বিবেদী ও বিনোদ সোনকরের সঙ্গে বৈঠক করেন তিনি। বৈঠকে এই পাঁচ পযর্বেক্ষক বাংলার ভোট সংক্রান্ত প্রস্তুতি রিপোর্ট জমা দেন। তার উপর ভিত্তি করে আগামিদিনে কী রণকৌশল নেওয়া হবে, সে বিষয়ে এদিন প্রাথমিক আলোচনা হয়েছে বলেই জানা গিয়েছে। রাজ্যের পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতিতে নতুন রণকৌশলের উপর বৈঠকে জোর দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ফের জামিন নাকচ, ‘মিথ্যা মামলায় ফাঁসাচ্ছে সিবিআই’, আদালতের বাইরে মুখ খুলল এনামূল]

নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রার্থী হওয়া থেকে শুরু করে পাহাড়ে বিমল গুরুংয়ের বিজেপির (BJP) সঙ্গত্যাগ পর্যন্ত সমস্ত বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বলেই সূত্রের খবর। পাশাপাশি, দলের মধ্যে কোনওরকম গোষ্ঠীদ্বন্দ্ব চলবে না, ভোটের আগে তা মেটাতেই হবে। এই বিষযটি যে ক্ষমতা দখলের পথে অন্তরায় হয়ে উঠতে পারে, তা দলের নেতা থেকে কর্মীদের বোঝাতে হবেই বলেই নাড্ডা পরামর্শ দিয়েছেন।

[আরও পড়ুন: ফের ভাঙন তৃণমূলে, এবার বিজেপিতে যোগ দিলেন শান্তিপুরের বিধায়ক অরিন্দম ভট্টাচার্য]

প্রসঙ্গত বুধবারই ছিল বিজেপির সর্বভারতীয় সভাপতি পদে নাড্ডার বর্ষপূর্তি। সেই উপলক্ষে দলের কর্মীদের খোলা চিঠিতে বাংলার কথা বারবার উল্লেখ করলেন তিনি। চার পাতার খোলা চিঠিতে বাংলা-সহ দেশের কয়েকটি রাজ্যে নির্বাচন রয়েছে সেখানে দলীয় কর্মীদের ভালভাবে কাজ করার আহ্বান জানানোর পাশাপাশি বাংলায় দলের কর্মীদের উপর হিংসার অভিযোগ তুলেও সরব হয়েছেন তিনি। নাড্ডা লিখেছেন, “বাংলায় তাদের দলের তিনশোর বেশি কর্মী রাজনৈতিক হিংসার শিকার হয়েছেন। বিজেপি কর্মীদের উপর লাগাতার হিংসার পরেও তারা যেভাবে কাজ করছেন তার জন্য তাদের বিশেষ ধন্যবাদ জানাচ্ছি।” রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের (TMC) সমালোচনা করে আগামী বিধানসভা নির্বাচনে বাংলায় পদ্ম ফুটবে বলেও দাবি করেছেন বিজেপি সভাপতি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement