BREAKING NEWS

৬ আশ্বিন  ১৪২৮  বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মমতার সঙ্গে রাষ্ট্রপতির দেখা হওয়া নিয়ে জটিলতা, কেন হবে না সাক্ষাৎ?

Published by: Biswadip Dey |    Posted: July 27, 2021 10:17 pm|    Updated: July 27, 2021 10:17 pm

West Bengal CM Mamata Banerjee cannot meet President Ramnath Kovind for no RTPCR COVID test report | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি আসার পরে মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কিন্তু রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের (Ramnath Kovind) সঙ্গে তাঁর দেখা হওয়া নিয়ে ধোঁয়াশা রয়েই গেল। এদিন প্রধানমন্ত্রী সঙ্গে তাঁর সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়ই তা স্পষ্ট হয়ে যায়।

কিন্তু সমস্যাটা ঠিক কী? কেন রাষ্ট্রপতির সঙ্গে মমতার দেখা করার বিষয়টিতে জটিলতা রয়েছে? মঙ্গলবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার পর বেরিয়ে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় মুখ্যমন্ত্রীর কাছে জানতে চাওয়া হয় রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের বিষয়টি। তখনই মমতা জানান, রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে হলে আরটিপিসিআর কোভিড পরীক্ষা করতে হবে। কিন্তু এত দ্রুত পরীক্ষা করা সম্ভব নয়। ফলে পরিস্থিতি যেদিকে গড়াচ্ছে এবারের সফরে হয়তো রাষ্ট্রপতির সঙ্গে মুখ্যমন্ত্রীর দেখা করা হবে না।

[আরও পড়ুন: Modi-Mamata Meet: আরও বেশি টিকার দাবি মুখ্যমন্ত্রীর, সরব রাজ্যের নাম বদল ইস্যুতেও]

মঙ্গলবার মমতা বলেন, ‘‘আমার দু’টি টিকা নেওয়া আছে। কিন্তু করোনা পরীক্ষা কোথায় করাব? পরে না হয় দেখা করব। রাষ্ট্রপতি সুস্থ থাকুন।’’ এই মুহূর্তে রাষ্ট্রপতি অবশ্য দিল্লিতে নেই। তিনি রয়েছেন কাশ্মীরে। তবে মমতা ফিরে আসার আগেই তিনি দিল্লি চলে আসবেন। তবুও তাঁর সঙ্গে সম্ভবত এবার দেখা করা হবে না মুখ্যমন্ত্রীর।

তবে রাষ্ট্রপতির সঙ্গে দেখা না হলেও মঙ্গলবার প্রধানমন্ত্রী সঙ্গে সাক্ষাৎ করেন মমতা। পেগাসাস থেকে রাজ্যের জন্য কোভিড টিকা চাওয়া, বাংলার নাম পরিবর্তনের মতো একাধিক বিষয় নিয়ে এদিন দু’জনের মধ্যে কথা হয়। বৈঠক শেষে সাংবাদিক বৈঠক করে সেই কথা জানিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী।
চার দিনের দিল্লি সফরে গিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সকাল থেকেই একের পর এক বিরোধী নেতা-নেত্রীদের সঙ্গে বৈঠক সেরেছেন তৃণমূল সুপ্রিমো। বুধবারই সোনিয়া গান্ধীর সঙ্গে ‘চায়ে পে চর্চা’ অর্থাৎ বৈঠক রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। এর পর দলীয় সাংসদদের সঙ্গে বৈঠক করবেন তিনি। দেখা করবেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে। পরে অভিনেত্রী শাবানা আজমী এবং গীতিকার জাভেদ আখতারের সঙ্গে দেখা করবেন তৃণমূল নেত্রী।

[আরও পড়ুন: ‘গৃহবন্দি পিকের টিম’, তীব্র নিন্দা করে ত্রিপুরায় ৩ সদস্যের দল পাঠাচ্ছেন Mamata]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×