২৬  শ্রাবণ  ১৪২৯  সোমবার ১৫ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বোরখা সরিয়ে সেলফি নিলেই বিপদ! মুসলিম মহিলাদের হুমকি চরমপন্থীদের হোয়াটসঅ্যাপ গ্রুপের

Published by: Biswadip Dey |    Posted: May 5, 2022 9:35 pm|    Updated: May 5, 2022 9:35 pm

WhatsApp group warns Muslim girls over removing burqa। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বোরখা (Burqa) সরিয়ে সেলফি নিলেই পড়তে হবে বিপদে। রাস্তাঘাটে কোনও ভাবেই হিজাব বা বোরখা খোলা যাবে না। যদি কাউকে এভাবে ঘুরতে বা পথে কোনও ধরনের ‘অসভ্য’ আচরণ করতে দেখা যায় তাহলে তাদের ছেড়ে দেওয়া হবে না। এভাবেই ম্যাঙ্গালুরুর মুসলিম (Muslim) মহিলাদের বিরুদ্ধে হুমকি দিতে দেখা গেল এক হোয়াটসঅ্যাপ (WhatsApp) গ্রুপের সদস্যদের। ওই গ্রুপের নাম ‘মুসলিম ডিফেন্স ফোর্স’। ইতিমধ্যেই ওই গ্রুপের সদস্যদের খোঁজে তদন্তে নেমে পড়েছে ম্যাঙ্গালুরুর পুলিশ।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, একটি হোয়াটসঅ্যাপ বার্তা পুলিশের নজরে এসেছে। সেখানে কন্নড় ভাষায় লেখা হয়েছে, ”বহু মলের বেসমেন্টে দেখা গিয়েছে মহিলারা বোরখা পরে অভব্য আচরণ করছে। আমাদের কর্মীরা তাদের হুমকি দিয়েছে। জানিয়ে দিয়েছে, আর যেন তাদের আর এমন করতে না দেখা যায়। তাহলেই তাদের মারধর হবে।”

[আরও পড়ুন: বার্লিনে মোদিকে দেশাত্মবোধক গান শোনানো শিশুর ভিডিও বিকৃতি! বিতর্কে কুণাল কামরা]

সেই সঙ্গে ওই গ্রুপের তরফে হুমকি দেওয়া হয়েছে, কাউকে প্রকাশ্যে অভব্যতা করতে দেখলেই ব্যবস্থা নেবে তারা। কেউই রাস্তায় বেরনোর সময় বোরখা, হিজাব না পরে বেরতে পারবে না। মেয়েরা যাতে এই বিষয়টা মেনে চলে তা খতিয়ে দেখতে তাদের অভিভাবকদের নজর রাখতে বলা হয়েছে।

স্বাভাবিক ভাবেই নড়েচড়ে বসেছে প্রশাসন। ম্যাঙ্গালুরুর পুলিশ কমিশনার শশী কুমার জানিয়েছেন, ”একটি হোয়াটসঅ্যাপ গ্রুপের সন্ধান মিলেছে যারা নিজেদের মুসলিমদের অধিকারের রক্ষাকর্তা বলে দাবি করেছে। তারা হুমকি দিয়েছে, যে মুসলিম মহিলারা বোরখা পরে রাস্তায় বেরবে, তারা কোনও ভাবেই প্রকাশ্যে সেলফি বা অন্য ছবি তুলতে পারবে না। তাহলেই তাদের উপরে হামলা করা হবে। তারা বহু মেয়ের অভিভাবককেও সোশ্যাল মিডিয়ায় মেসেজ পাঠিয়েছে। আমরা পুরো বিষয়টিই খতিয়ে দেখছি।” উল্লেখ্য, এখনও এই গ্রুপের কাউকে আটক না করা হলেও পুলিশের তরফে তল্লাশি চালানো শুরু হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: জম্মু ও কাশ্মীরের পুনর্বিন্যাস প্রক্রিয়া চূড়ান্ত, বাড়ল হিন্দু অধ্যুষিত জম্মুর আসনসংখ্যা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে