BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘আলোচনা নিশ্চয়ই চায়ের দোকানে হবে না’, Pegasus ইস্যুতে সংসদে বিবৃতির দাবি Mamata’র

Published by: Subhajit Mandal |    Posted: July 28, 2021 6:38 pm|    Updated: July 28, 2021 6:47 pm

Why is the Govt not replying to Pegasus? asks Mamata Banerjee | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: Pegasus রিপোর্ট প্রকাশ্যে আসার পর থেকেই জাতীয় রাজনীতি উত্তাল। সংসদের বাদল অধিবেশনে নিত্যদিনই বিক্ষোভ দেখাচ্ছে বিরোধী শিবির। এবার এই পেগাসাস ইস্যুকে সামনে রেখেই বিরোধীদের একজোট করার প্রক্রিয়া শুরু করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোনিয়া গান্ধির সঙ্গে তাঁর বহু প্রতীক্ষিত বৈঠকেও উঠে এল এই ইস্যুটিই। সেই সঙ্গে করোনা, মূল্যবৃদ্ধি নিয়েও আলোচনা হয়েছে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার দিল্লিতে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে পেগাসাস ইস্যু নিয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন মমতা। বৈঠক শেষে তিনি জানিয়েছেন,” সোনিয়া গান্ধীজি (Sonia Gandhi) আমাকে চা চক্রে ডেকেছিলেন। রাহুল গান্ধীও বৈঠকে ছিলেন। বৈঠকে করোনা এবং গেগাসাস ইস্যু নিয়ে আলোচনা হয়েছে।” এরপরই গেগাসাস ইস্যু নিয়ে ক্ষোভ উগরে দেন মুখ্যমন্ত্রী। তাঁর বক্তব্য, “পেগাসাস নিয়ে সংসদে কেন প্রতিক্রিয়া দিচ্ছে না সরকার। পেগাসাস নিয়ে সত্যি জানতে চায় দেশবাসী। সংসদে এ নিয়ে আলোচনা না হলে কোথায় হবে? পাড়ার কোনও চায়ের দোকানে তো আর আলোচনা হবে না, পেগাসাস নিয়ে সংসদেই আলোচনা করতে হবে।” মুখ্যমন্ত্রীর বক্তব্য, “পরিস্থিতি খুব ভয়াবহ। জরুরি অবস্থার থেকেও খারাপ।”

[আরও পড়ুন: ‘আমি লিডার নই, ক্যাডার’, Sonia’র সঙ্গে সাক্ষাতের পর তাৎপর্যপূর্ণ মন্তব্য Mamata’র]

আসলে এই মুহূর্তে দিল্লিতে বিজেপি বিরোধী জোট গড়তে মরিয়া মমতা (Mamata Banerjee)। আপাতত পেগাসাসকে সামনে রেখেই সেই ঐক্য তৈরির কাজ করতে চলেছেন তিনি। এমনিতেই সংসদে এই ইস্যুতে শুরু থেকেই বিরোধী বিক্ষোভের নেতৃত্ব দিচ্ছে তৃণমূল। দলের এক সাংসদকে এজন্য বরখাস্তও হতে হয়েছে। তাছাড়া, এরাজ্যেই প্রথম এনিয়ে তদন্ত কমিটি গঠিত হয়েছে। মমতার বক্তব্যে স্পষ্ট, আগামী দিনে সংসদে এ নিয়ে বিরোধীদের মধ্যে আরও স্পষ্ট সমন্বয় দেখা যাবে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×