BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দেশের জন্য প্রাণ দিয়েছিলেন স্বামী, সেনাবাহিনীতে যোগ দিলেন শহিদ জওয়ানের স্ত্রী

Published by: Biswadip Dey |    Posted: November 21, 2021 3:04 pm|    Updated: November 21, 2021 4:10 pm

Wife of martyred soldier Deepak Nainwal became a Lieutenant of the Indian Army। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের জন্য নিজের জীবন উৎসর্গ করেছিলেন স্বামী। শহিদ সেনা দীপক নৈনওয়ালের স্ত্রী জ্যোতি নৈনওয়াল এবার সেনাবাহিনীতে (Indian Army) যোগ দিলেন সেনা অফিসার হিসেবে। শনিবার অফিসার্স ট্রেনিং অ্যাকাডেমিতে প্রশিক্ষণ সম্পূর্ণ হল তাঁর। প্রসঙ্গত, তাঁর স্বামী দীপক ২০১৮ সালে জম্মু ও কাশ্মীরের কুলগামে জঙ্গিদের সঙ্গে লড়াইয়ের সময় শহিদ হন।

শনিবার জ্যোতির সঙ্গে ছিল তাঁর দুই সন্তান। নতুন জীবন শুরুর সময় স্বাভাবিক ভাবেই আবেগতাড়িত হয়ে পড়েন তিনি। তাঁর কথায়, ”আমি কখনও ভাবিনি চাকরি করব। ছিলাম গৃহবধূ। কিন্তু আমার স্বামী যখন হাসপাতালে ভরতি ছিলেন, তখন দেখতে পাই কীভাবে সেনাকর্মীরা আমার স্বামীর যত্ন নিচ্ছেন। তখনই আমি সিদ্ধান্ত নিই আমি সেনায় যোগ দেব। আমার স্বামীর মাহার রেজিমেন্ট আমাকে অনেক সাহায্য করেছে। আমি অন্য শহিদ সেনার স্ত্রীদের বলতে চাই, আমাদের এমন ভাবে নিজেদের জীবনকে এগিয়ে নিয়ে যেতে হবে যাতে আমাদের সন্তানদের অনুপ্রেরণা খুঁজতে অন্য কারওকে বাছার দরকার নেই।”

 

স্বামীর মৃত্যুর পরই জ্যোতি পাকাপাকি সিদ্ধান্ত নেন সেনাবাহিনীতে যোগ দেবেন তিনি। সেইমতো শুরু হয় প্রস্তুতি। অবশেষে পরীক্ষা দিয়ে সফল হয়ে তিনি সেনাবাহিনীতে প্রশিক্ষণ নেওয়া শুরু করেন। চেন্নাইয়ে ১১ মাসের প্রশিক্ষণ শেষে এবার সেনা লেফটেন্যান্ট হিসেবে কাজে যোগদান করলেন জ্যোতি।

মায়ের সাফল্যে গর্বিত সন্তানরাও। মেয়ে লাবণ্য জানিয়েছে, মায়ের জন্য সে গর্বিত। পাশাপাশি লাবণ্য ধন্যবাদ জানিয়েছে মাহার রেজিমেন্টকেও। সে জানাচ্ছে, ”আমি মাহার রেজিমেন্টকে ধন্যবাদ জানাতে চাই। ওঁদের জন্য়ই আমার মা সেনা অফিসার হতে পারল। আমি মায়ের জন্য গর্বিত।” আগামী দিনে সেও মায়ের মতোই সেনা অফিসার হতে চায় বলে জানিয়েছে লাবণ্য। দেশের জন্য সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে