Advertisement
Advertisement
Uddhav Thackeray Rahul Gandhi

‘সাভারকরের অপমান মেনে নেব না’, নাম না করে রাহুলকে বিঁধলেন উদ্ধব ঠাকরে

'আমি গান্ধী, সাভারকর নই', ক্ষমা চাওয়ার প্রসঙ্গে বলেছিলেন রাহুল।

Will not tolerate if anyone insults Savarkar, Uddhav Thackeray takes a dig at Rahul Gandhi | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:March 27, 2023 10:20 am
  • Updated:March 27, 2023 10:20 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাভারকরের অপমান মেনে নেব না, রাহুল গান্ধীকে (Rahul Gandhi) হুঁশিয়ারি দিয়ে এমনটাই বললেন উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)। সাংসদ পদ খারিজ হওয়ার পর রাহুল বলেছিলেন তিনি সাভারকর নন যে ক্ষমা চেয়ে নেবেন। তার প্রেক্ষিতেই উদ্ধব বলেন, হিন্দুত্ব নেতা তাঁর আদর্শ। সেই ব্যক্তিত্বের অপমান কিছুতেই মেনে নেবেন না। প্রসঙ্গত, মহারাষ্ট্রে কংগ্রেসের সঙ্গে জোট রয়েছে উদ্ধবপন্থী শিব সেনার। শরিকের এহেন মন্তব্যে কংগ্রেসের অস্বস্তি বাড়তে পারে।

সাংসদ পদ খারিজ হওয়ার পরেও নিজের অবস্থানে অনড় রাহুল। তিনি সাফ জানিয়ে দেন, আমাকে খারিজ করা হয়েছে প্রধানমন্ত্রী আমার ভাষণকে ভয় পান বলেই। আমি ওঁর চোখে ভয় দেখেছি। আর সেই কারণেই ওরা চায়নি আমি সংসদে বক্তব্য রাখি।” সেই সঙ্গেই তাঁর ক্ষমা চাওয়ার যে দাবি বিজেপি তুলেছে, তার জবাবে রাহুলের হুঙ্কার, ”আমার নাম সাভারকার নয়। আমি গান্ধী। ক্ষমা চাইব না।” 

Advertisement

[আরও পড়ুন: বাবা হতে তান্ত্রিকের নির্দেশেই নরবলি! তিলজলায় শিশু খুন নিয়ে বিস্ফোরক দাবি ধৃতের]

এই মন্তব্যের জেরে ক্ষুব্ধ হয়েছেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। একটি জনসভায় বক্তৃতা দিতে গিয়ে তিনি বলেন, “১৪ বছর ধরে আন্দামানের জেলে অমানুষিক অত্যাচার সহ্য করতে হয়েছিল বীর সাভারকরকে। আমরা শুধু সেগুলো বইতে পড়েছি। আমাদের সকলের আদর্শ তিনি। এই মহান ব্যক্তিত্বের অপমান কোনওভাবেই মেনে নেওয়া যায় না। দেশের গণতন্ত্র রক্ষা করতে হলে এই মন্তব্যের তীব্র বিরোধিতা করতে হবে।”

Advertisement

তবে রাহুলের নাম উল্লেখ করে তাঁকে আক্রমণ করেননি উদ্ধব। কিন্তু সাফ হুঁশিয়ারি দিয়ে শিব সেনা নেতার দাবি, “রাহুলকে ইচ্ছাকৃতভাবে উসকানি দেওয়া হচ্ছে। কিন্তু দেশের গণতন্ত্র বাঁচাতে আমাদের একসঙ্গে কাজ করতে হবে। রাহুলের কাছে আমার আবেদন, এই সময়টা নষ্ট হতে দেবেন না। নয়তো দেশের গণতন্ত্র একেবারে শেষ হয়ে যাবে।” তবে মহারাষ্ট্রে শরিকের এহেন মন্তব্যে কোনও প্রতিক্রিয়া দেয়নি কংগ্রেস।

[আরও পড়ুন: চোট সারিয়ে দুরন্ত পারফরম্যান্সের পুরস্কার, বিসিসিআইয়ের চুক্তিতে বিশাল উন্নতি জাদেজার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ