BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে নামা সবাই চৌকিদার: নরেন্দ্র মোদি

Published by: Soumya Mukherjee |    Posted: March 16, 2019 4:55 pm|    Updated: March 16, 2019 4:55 pm

With PM Modi's

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ম্যায় ভি চৌকিদার’ ক্যাম্পেনিং শুরুর মধ্যে দিয়ে আসন্ন লোকসভা নির্বাচনের প্রচার শুরু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার টুইটারে ‘দেশসেবার কাজে আপনাদের চৌকিদার দৃঢ় হয়ে দাঁড়িয়ে আছে’ এই শিরোনামে একটি ভিডিও পোস্ট করে দলের প্রচার শুরু করলেন তিনি। রাফালে চুক্তি নিয়ে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর লাগাতার আক্রমণ ও ‘চৌকিদার চোর হ্যায়’ স্লোগানের পালটা জবাবে এই ক্যাম্পেনিং শুরু করা হল। এই ক্যাম্পেনিং-এর সৌজন্যে ২০১৪-র ফলাফলের পুনরাবৃত্তি চাইছে বিজেপি।

আজ টুইটারে এই ভিডিওটি পোস্ট করার পাশাপাশি প্রধানমন্ত্রী টুইট করেন, “কিন্তু, আমি একা নই। যাঁরা দেশ থেকে দুর্নীতি, অপরিচ্ছন্নতা ও সামাজিক অন্যায় দূর করার জন্য লড়াই করছেন তাঁরা প্রত্যেকেই চৌকিদার। ভারতের উন্নতির জন্য যাঁরা অক্লান্ত পরিশ্রম করছেন তাঁরা চৌকিদার।”

[শ্লীলতাহানি থেকে বাঁচতে অটো থেকে ঝাঁপ কিশোরীর, গণধোলাই চালককে]

টুইট করা ভিডিওটিতে মোদি সরকার মুদ্রা যোজনা, উজ্জ্বলা যোজনা ও স্বচ্ছ ভারত-সহ বিভিন্ন যে উন্নয়ন প্রকল্প চালু করেছে তার সংক্ষিপ্ত বর্ণনা দেওয়া হয়েছে। আর একদম শেষে রয়েছে ৩১ মার্চ অনুষ্ঠিত হতে চলা প্রধানমন্ত্রীর ‘ম্যায় ভি চৌকিদার’ অনুষ্ঠানে যোগ দেওয়ার আবেদন।

[চমকপ্রদ গল্প-আবদার, মাধ্যমিকের উত্তরপত্র দেখে আঁতকে উঠছেন পরীক্ষক]

২০১৪ সালে লোকসভা নির্বাচনের প্রচারে নেমে নরেন্দ্র মোদি প্রতিশ্রুতি দিয়েছিলেন, তাঁকে যদি দেশ শাসনের দায়িত্ব দেওয়া হয় তাহলে তিনি একজন চৌকিদারের মতো দেশের মানুষের টাকা ও বিশ্বাস রক্ষা করবেন। এই প্রতিশ্রুতির কথা মনে করিয়ে কয়েকদিন আগে রাহুল গান্ধী একটি জনসভা থেকে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেন। বলেন, “পাঁচ বছর আগে চৌকিদার বলেছিলেন তিনি দুর্নীতির বিরুদ্ধে লড়াই করতে চান। কংগ্রেসমুক্ত ভারত চান। কিন্তু, আজ আচ্ছে দিন আয়েঙ্গে স্লোগানটি বদলে গিয়ে চৌকিদার চোর হ্যায়-তে পরিণত হয়েছে।” প্রধানমন্ত্রী রাফালে চুক্তিতে দুর্নীতি করে অনিল আম্বানিকে সুবিধা পাইয়ে দিয়েছেন বলেও বারবার অভিযোগ করতে থাকেন তিনি।

যদিও তাঁর এই স্লোগান দেশবাসীর মনকে স্পর্শ করেনি বলেই উঠে এসেছে বিজেপির করা সমীক্ষায়। তাই এবার চৌকিদারের প্রচারে সংযুক্ত করার চেষ্টা হচ্ছে সাধারণ মানুষকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে