BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সামাজিক দূরত্বকে বুড়ো আঙুল! মাস্ক ছাড়াই গ্রামের বাড়ি ফিরলেন মধ্যপ্রদেশের স্বাস্থ্যমন্ত্রী

Published by: Sucheta Chakrabarty |    Posted: April 27, 2020 9:18 am|    Updated: April 27, 2020 12:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রদেশের স্বাস্থ্যমন্ত্রী (Health Minister ) নরোত্তম মিশ্র (Narottam Mishra)। রাজ্যবাসীকে সচেতনতার পাঠ পড়নো তাঁর কাজ হলেও তিনি নিজেই এখনও অজ্ঞ। স্বাস্থ্যমন্ত্রকের দায়িত্ব পাওয়ার পর শনিবার বাড়ি ফিরে সমস্ত নিয়মকে বুড়ো আঙুল দেখালেন তিনি। এমনকি স্বাস্থ্যমন্ত্রকের শপথ নিয়ে বাড়ি ফেরার পর মাস্ক বা সামাজিক দূরত্ব ছাড়াই তাঁকে ঘিরে উষ্ণ অভ্যর্থনা জানান তাঁর অনুগামীরা।

মাত্র কয়েকদিনের ব্যবধান, করোনা আবহে মধ্যপ্রদেশে নয়া মন্ত্রকের দায়িত্বে শপথ নেন নরোত্তম মিশ্র। তবে রাজ্যের ভার কাঁধে তুলে নেওয়ার আগেই শনিবার বাড়ি ফিরে নিয়মের বেড়াজালকে ভেঙে ফেললেন তিনি। সামাজিক দূরত্ব বজায় রাখা তো দূর অস্ত। একটা সামান্য মাস্কও পরে যাননি তিনি। গোদের উপর বিষ ফোঁড়ার মত আবার পরিজন ও অনুগামীদের সঙ্গে উদযাপন করলেন সেই দিন। তাই সেই ছবি দেখে নিন্দার ঝড় বয়েছে রাজনৈতিক মহলে। মধ্যপ্রদেশের কমল নাথের সরকার থাকার সময়ও স্বাস্থ্য মন্ত্রীর দায়িত্ব সামলেছিলেন নরোত্তম মিশ্র। তিনি ছিলেন তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী। তবে হাত শিবির বদলে রাজ্যে গেরুয়া ঝড় এলেও একই পদে বহাল রয়েছেন স্বাস্থ্যমন্ত্রী নরোত্তম মিশ্র। শনিবার মধ্যপ্রদেশের দাঁতিয়ায় নিজের বাড়িতে ফেরার পর তাঁর পরিজনেরা ‘তিলক’ কেটে, মিষ্টি মুখ করিয়ে স্বাগত জানান। কেন্দ্র-সহ প্রতিটি রাজ্যে মাস্ক বাধ্যতামূলক করা সত্ত্বেও স্বাস্থ্যমন্ত্রীকে স্বাগত জানানোর সময় কেউই মাস্ক পরে ছিলেন না। এমনকি নরোত্তম মিশ্রের অনুগামীরা মাস্ক ছাড়াই একে অপরের সঙ্গে গায়ে গায়ে দাঁড়িয়ে ছিলেন। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ায় সমালোচনার ঝড় বয়ে যায়। বাড়িতে ফিরে এতকাণ্ডের পরও মাস্ক ছাড়াই নিজের অফিসেও যান মধ্যপ্রদেশের স্বাস্থ্যমন্ত্রী।

[আরও পড়ুন:এবার করোনার হানা খাস কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর দপ্তরে, আক্রান্ত নিরাপত্তারক্ষী]

মাত্র ২৪ ঘণ্টায় মধ্যপ্রদেশে নতুন করে ১৪৫ জন আক্রান্তের সন্ধান পাওয়া গেছে। এই রাজ্যে আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে মৃতের হারও। শুধুমাত্র এই রাজ্যেই আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে দুই হাজার। মৃত্যু হয়েছে শতাধিক মানুষের। চলতি সপ্তাহের শুরুতেই স্বাস্থ্যমন্ত্রী নরোত্তম মিশ্র ঘোষণা করেন, মাস্ক পরা বাধ্যতামূলক।যারা সেই নিয়ম মানবেন না তাঁদের ধরে নিয়ে যাওয়া হবে। তবে প্রশ্ন হল নিজের জারি করা নিয়ম যদি তিনি নিজেই লঙ্ঘন করেন তাহলে তাঁকে কে শাস্তি দেবে?

[আরও পড়ুন:ভারতকে রক্তাক্ত করার ছক, অনুপ্রবেশের জন্য তৈরি ৩০০ আত্মঘাতী পাক জঙ্গি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement