BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উদ্যোগই সার, পাঞ্জাবে পুনর্বাসন কেন্দ্রে দিয়েও মেয়েকে মাদকমুক্ত করতে ব্যর্থ মা

Published by: Sucheta Sengupta |    Posted: August 29, 2019 12:56 pm|    Updated: August 29, 2019 12:56 pm

Woman chains daughter for drug addiction in Amritsar

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাদকের থাবা থেকে যুব প্রজন্মকে নিরাপদ দূরত্বে রাখতে হিমশিম দশা পাঞ্জাব সরকারের। মাদক চাষের ক্ষেত্রগুলিতে অভিযান চালিয়ে সেসব গুঁড়িয়ে দেওয়া হচ্ছে। অমরিন্দর সিং সরকার এবিষয়ে যথেষ্ট উদ্যোগী হলেও, সমস্যা কাটছে না। অমৃতসরে মাদকাসক্ত মেয়েকে পুনর্বাসন কেন্দ্রে দিয়েও সমস্যা না কাটায় শিকল দিয়ে বেঁধে রাখলেন মা। চিন্তিত মহিলা প্রশাসনের সাহায্য চাইলে, তাতে সাড়া দিয়ে কংগ্রেস সাংসদ গুরজিত সিং আউজলা তাঁকে সমাধানের আশ্বাস দিয়েছেন।

[ আরও পড়ুন: চলন্ত ট্রেনে আগুন, পুড়ল হায়দরাবাদ-দিল্লি তেলেঙ্গানা এক্সপ্রেসের ২টি বগি]

অমৃতসরের এক কিশোরী দীর্ঘদিন ধরে মাদকাসক্ত। প্রশাসনের মাদক বিরোধী অভিযান শুরু হওয়ার পর তার মা সরকার অনুমোদিত পুনর্বাসন কেন্দ্রগুলিতে অনেক চেষ্টাচরিত্র করে মেয়েকে ভরতি করান। আশা ছিল, এবার মেয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে সমাজের মূল স্রোতে ফিরতে পারবে। কিন্তু ৪ থেকে ৫ দিনের মধ্যেই মেয়েটিকে ছেড়ে দেওয়া হয়। তিনবার তাকে পুনর্বাসন কেন্দ্রে দেওয়া হয়েছিল। কিন্তু বারবারই তাকে ওই কম সময়ের মধ্যে ছেড়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। তাতেই ওই অভিভাবিকা প্রশ্ন তুলেছেন, এত কম সময়ের মধ্যে কি মাদকাসক্ত কাউকে নেশামুক্ত করা যায়? তাই বাধ্য হয়েই তিনি মেয়েকে ফিরিয়ে এনে বাড়িতে শিকল দিয়ে বেঁধে রেখেছিলেন, যাতে সে বাইরে বেরিয়ে মাদক সংগ্রহ করতে না পারে।

এই খবর কানে পৌঁছায় স্থানীয় কংগ্রেস সাংসদ গুরজিত সিংয়ের। নিজের এলাকায় এমন ঘটনায় তিনি তড়িঘড়ি পদক্ষেপ নিয়েছেন। মঙ্গলবার ওই বাড়িতে সাংসদ নিজেই যান। মহিলার সমস্ত অভিযোগ মন দিয়ে শুনে আশ্বাস দেন, তাঁর মেয়েকে নেশামুক্ত করার সমস্ত ভার নেবেন তিনি। সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে গুরজিত সিং জানান, ‘খুবই দুর্ভাগ্যজনক ঘটনা। আমি সংশ্লিষ্ট চিকিৎসকদের নির্দেশ দিয়েছি, বাড়িতেই যেন মেয়েটির চিকিৎসার ব্যবস্থা করা হয়।’

[ আরও পড়ুন: ব়্যাঞ্চোর নামে আর পরিচিতি চায় না লাদাখের স্কুল]

এদিকে, বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংকে প্রশ্ন করা হলে তিনি দায় এড়িয়ে জানান, রাজ্যে মহিলাদের পুনর্বাসন কেন্দ্র রয়েছে মাত্র একটিই। সেখানে চাপ থাকে। তবে তিনি এই আশ্বাসও দিয়েছেন, মহিলাদের জন্য পুনর্বাসন কেন্দ্রের সংখ্যা বাড়ানো হবে। কিন্তু তা কবে হবে, কবেই বা মাদকাসক্ত মহিলারা যথাযথ চিকিৎসা পাবেন, সেই অপেক্ষায় রয়েছেন রাজ্যবাসী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে