Advertisement
Advertisement
গোপাল কান্ডা

চাই না গোপাল কান্ডার সমর্থন, হরিয়ানায় বিতর্কে পড়ে সিদ্ধান্ত বদল বিজেপির

ধর্ষণ, আত্মহত্যায় প্ররোচনার মতো অপরাধে অভিযুক্ত বিধায়ক গোপাল কান্ডা।

Won't take support from Gaopal Kanda, confirms BJP
Published by: Subhamay Mandal
  • Posted:October 26, 2019 4:02 pm
  • Updated:October 26, 2019 4:02 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হরিয়ানায় সরকার গড়তে বিতর্কিত বিধায়ক গোপাল কান্ডার সমর্থন নেবে না বিজেপি। তুমুল বিতর্কের মধ্যে শনিবার সাংবাদিক সম্মেলন করে দলীয় সিদ্ধান্ত জানিয়ে দেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশংকর প্রসাদ। ধর্ষণ, আত্মহত্যায় প্ররোচনার মতো অপরাধে জড়িত হরিয়ানার বিধায়ক গোপাল কান্ডার সমর্থন নিয়ে সরকার গঠনের তোড়জোড় করেছিলেন মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার। কিন্তু শুক্রবার দিনভর বিতর্কের জেরে সিদ্ধান্ত বদলাতে বাধ্য হল বিজেপি। যদিও রাজনৈতিক মহল বলছে, জেজেপি সুপ্রিমো দুষ্মন্ত চৌটালাকে ‘পকেটে’ পুরে নেওয়ায় গোপাল কান্ডার আর প্রয়োজন নেই গেরুয়া শিবিরের। অগত্যা এই সিদ্ধান্ত।

এদিন রবিশংকর প্রসাদ স্পষ্ট জানিয়ে দেন, ‘আমি একটা জিনিস স্পষ্ট করতে তাই, যে দল গোপাল কান্ডার সমর্থন নেবে না।’ তার আগেই শুক্রবার রাতে জেজেপির সঙ্গে জোট পাকা হয়ে যায় বিজেপির। সরকার গঠনের জন্য ৬ জন বিধায়ক দরকার ছিল বিজেপির। সেখানে দুষ্মন্ত চৌটালা বিজেপিকে সমর্থন করার বিষয়ে সায় দিতেই পরিষ্কার হয়ে যায়, সরকার গড়ার জন্য আর কোনও বাধা থাকছে না গেরুয়া শিবিরের। সেক্ষেত্রে গোপাল কান্ডা ও বাকি ৭ নির্দল বিধায়কের সমর্থন না মিললেও চলবে। তাই এদিন খাট্টারকে পাশে নিয়ে সংবাদমাধ্যমের সামনে দলের অবস্থান স্পষ্ট করে দেন।

Advertisement

[আরও পড়ুন: ধর্ষণে অভিযুক্ত বিধায়ক গোপাল কান্ডার শরণাপন্ন, হরিয়ানায় বিতর্কে বিজেপি]

উল্লেখ্য, সাত বছর আগে গীতিকা শর্মা নামে এক বিমানসেবিকা গোপাল কান্ডার নিজস্ব উড়ান সংস্থায় চাকরি নেন। অভিযোগ, তারপর থেকেই গীতিকার উপর শারীরিক নিগ্রহ এমনই বাড়তে থাকে যে তা সহ্য করতে না পেরে আত্মহত্যার পথে হাঁটেন তিনি। তাঁকে ধর্ষণ, আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মতো গুরুতর অভিযোগ ওঠে কান্ডার বিরুদ্ধে। মেয়েকে হারিয়ে শোকে বিহ্বল মা-ও পড়ে আত্মঘাতী হন। সেই গুরুতর অভিযোগে বিচারব্যবস্থার মুখোমুখি হতে হয়েছিল গোপাল কান্ডাকে। ২০১২ সালে তিনি বেশ কিছুদিন জেলেও ছিলেন। এছাড়া হরিয়ানার মতো রাজ্যে জমি কেলেঙ্কারি, আর্থিক দুর্নীতির অভিযোগ তো ছিলই তাঁর বিরুদ্ধে।

Advertisement

[আরও পড়ুন: জেজেপির সঙ্গে জোট পাকা, হরিয়ানায় সরকার গড়ছে বিজেপিই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ