BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘প্রিয়াঙ্কা গান্ধীর থেকে ২ কোটি টাকার ছবি কিনতে হয়েছিল’, বিস্ফোরক ইয়েস ব্যাংক কর্তা

Published by: Biswadip Dey |    Posted: April 24, 2022 1:11 pm|    Updated: April 24, 2022 1:11 pm

Yes Bank's Rana Kapoor says he was Forced to Buy MF Husain Painting from Priyanka Gandhi। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গান্ধী পরিবারের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ এনেছেন ইয়েস ব্যাংকের অন্যতম প্রতিষ্ঠাতা রানা কাপুর। তাঁর অভিযোগ, প্রিয়াঙ্কা গান্ধীর (Priyanka Gandhi) কাছ থেকে ২ কোটি টাকা দিয়ে মকবুল ফিদা হুসেনের একটি ছবি কিনতে তাঁকে বাধ্য করা হয়েছিল। আর সেই টাকা দিয়েই নিউ ইয়র্কে কংগ্রেস (Congress) সভাপতি সোনিয়া গান্ধীর চিকিৎসার জন্য অর্থ ব্যয় করা হয়। ২০২০ সাল থেকে অর্থ পাচার সংক্রান্ত এই মামলায় বিচার বিভাগীয় হেফাজতে রয়েছেন রানা। সেই মামলার চার্জশিটে এমনই তথ্য জানিয়েছে ইডি।

চার্জশিট থেকে জানা যাচ্ছে, রানা ইডিকে আরও জানিয়েছেন, তৎকালীন পেট্রোলিয়াম মন্ত্রী মুরলি দেওরা তাঁকে বলেছিলেন, ছবিটি না কিনলে তিনি যে কেবল গান্ধী পরিবারের সঙ্গে সখ্য গড়ে তুলতে পারবেন না তাই নয়, পাশাপাশি ‘পদ্মভূষণ’ও পাবেন না। এপ্রসঙ্গে রানার মন্তব্য, ”মিলিন্দ দেওরা (যিনি মুরলি দেওরার ছেলে) পরে গোপনে আমাকে জানিয়েছিলেন, গান্ধী পরিবার ওই টাকা নিউ ইয়র্কে সোনিয়ার চিকিৎসায় খরচ করবে।” পুরো টাকাটা তিনি চেকের মাধ্যমে দিয়েছিলেন বলেও দাবি রানার।

[আরও পড়ুন: রোজ ২০ হাজার কোটির ডিজিটাল লেনদেন হচ্ছে দেশে, ‘মন কি বাতে’ ক্যাশলেসে জোর মোদির]

এরই পাশাপাশি বিবৃতিতে তিনি অভিযোগ জানিয়েছেন, কংগ্রেস নেত্রীর অত্যন্ত ঘনিষ্ঠ নেতা আহমেদ পটেলও তাঁকে বলেছিলেন, যদি ছবিটি কেনেন তাহলে গান্ধী পরিবারের ঘনিষ্ঠ হওয়ার সুযোগ মিলবে। এর ফলে পদ্ম সম্মানের পথও সুগম হবে বলেও নাকি ইঙ্গিত করেছিলেন ওই কংগ্রেস নেতা।

উল্লেখ্য, ২০১৯ সালের মাঝামাঝি থেকেই ধুঁকছিল ইয়েস ব্যাংক। ২০২০ সালে ব্যাংকটির অবস্থা আরও খারাপ হয়। ব্যাংকের শেয়ারের দাম হু হু করে পড়তে থাকে। এরপরই ব্যাংকের প্রতিষ্ঠাতা রানা কাপুরের বাড়িতে হানা দেন ইডি আধিকারিকরা। তাঁকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের মুম্বইয়ের অফিসে নিয়ে যাওয়া হয়। সেখানে দীর্ঘক্ষণ জেরার পর তাঁকে গ্রেপ্তার করা হয়।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ অনুপম খেরের, হাতে তুলে দিলেন মায়ের পাঠানো রুদ্রাক্ষের মালা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে