BREAKING NEWS

২ মাঘ  ১৪২৮  রবিবার ১৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘মহিলাদের অমর্যাদা করলেই দুঃশাসন, দুর্যোধনের হাল হবে’, হুঁশিয়ারি যোগীর

Published by: Biswadip Dey |    Posted: September 22, 2021 3:39 pm|    Updated: September 22, 2021 4:53 pm

Yogi Adityanath said if someone plays with the dignity of women, he will meet the same fate as that of Duryodhan and Dushashan। Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেউ যদি তাঁর রাজ্যে মহিলাদের মর্যাদা ক্ষুণ্ণ করার চেষ্টা করে, তাহলে তার ভাগ্যও দুর্যোধন, দুঃশাসনদের মতো হবে। এভাবেই নারী নির্যাতনকারীদের বিরুদ্ধে গর্জে উঠতে দেখা গেল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে (Yogi Adityanath)। সেই সঙ্গে দেশবিরোধী কার্যকলাপের বিরুদ্ধে কড়া পদক্ষেপের আশ্বাসও দিয়েছেন তিনি।

আগামী বছরই উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। ইতিমধ্যেই বেজে গিয়েছে ভোটের দামামা। বিরোধীরা তাদের প্রচারে যোগী সরকারের আমলে রাজ্যে বাড়তে থাকা নারী নির্যাতনের প্রসঙ্গ তুলে তোপ দেগেছে। এবার তাই বিরোধীদের অভিযোগেরই পালটা দিতে দেখা গেল মুখ্যমন্ত্রীকে। এক জনসভায় বিরোধী দল সমাজবাদী পার্টিকে ‘নারী-বিরোধী, দলিত-বিরোধী, শিশুবিরোধী, হিন্দুবিরোধী’ বলে আক্রমণ করে আগের সরকারের আমলে উত্তরপ্রদেশে কতটা অরাজকতা চলত তা তুলে ধরেন তিনি। বলেন, ”এর আগে আমাদের মেয়ে-বোনেরা স্কুলে যেতে পারত না গুন্ডাদের হাতে নিগৃহীত হওয়ার ভয়ে। কিন্তু আজ যদি তাদের মর্যাদা নিয়ে কেউ ছিনিমিনি খেলে, তাহলে তাদের সেই হাল হবে যা দুর্যোধন, দুঃশাসনের হয়েছিল।”

[আরও পড়ুন: এবার দল ছাড়ার পথে লকেট! জল্পনার মধ্যেই হুগলির সাংসদের সঙ্গে দীর্ঘ বৈঠকে নাড্ডা]

তবে যোগী এমন দাবি করলেও পরিসংখ্যান বলছে, তাঁর আমলে নারী নির্যাতন বেড়েছে। গত বছর জাতীয় মহিলা কমিশনে জমা পড়া অভিযোগের হিসেবে দেখা যাচ্ছে অভিযোগের সিংহভাগই এসেছে উত্তরপ্রদেশ থেকে। ১৯ হাজার ৯৫৩টি অভিযোগের মধ্যে উত্তরপ্রদেশ থেকেই জমা পড়েছে ১০ হাজার ৮৪টি। গত বছর জানা গিয়েছিল, আগের চার বছরের হিসেবে উত্তরপ্রদেশে নারীঘটিত অপরাধ ৬৬ শতাংশ বেড়েছে এই রাজ্যে।

এদিনের অনুষ্ঠানে যোগী আদিত্যনাথ আরও দাবি করেন, ২০১৭ সালের আগে গরুরাও এই রাজ্যে নিরাপদ ছিল না। তাঁর আমলে পরিস্থিতি শুধরেছে। পাশাপাশি দেশবিরোধী শক্তিও সেভাবে মাথাচাড়া দিতে পারছে না বলে দাবি করেন তিনি। তাঁর কথায়, ”দেশবিরোধী শক্তিকে আশ্রয় দিতে অনেকেই পিছপা হয় না বলে দেখেছি। কিন্তু নরেন্দ্র মোদিজির আশীর্বাদকে সঙ্গী করে এখন এটা আমরা নিশ্চিত করেই বলতে পারি যে কারও ক্ষমতা নেই রাজ্যের কোনও ক্ষতি করার। উত্তরপ্রদেশে দাঙ্গা করারও সাহস হবে না কারও।”

[আরও পড়ুন: নজরে চিন-আফগানিস্তান, মার্কিন সফর শুরুর আগে ইঙ্গিতপূর্ণ বার্তা প্রধানমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে