BREAKING NEWS

২০ জ্যৈষ্ঠ  ১৪৩০  রবিবার ৪ জুন ২০২৩ 

READ IN APP

Advertisement

ক্রিকেটকে কবে বিদায় জানাচ্ছেন? মুখ খুললেন যুবরাজ

Published by: Sulaya Singha |    Posted: March 25, 2019 3:19 pm|    Updated: March 25, 2019 3:22 pm

Indian batsman Yuvraj Singh makes retirement admission

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল ১২-র নিলামে প্রথমে বিক্রিই হচ্ছিলেন না এককালে এই টুর্নামেন্টের সবচেয়ে দামী ক্রিকেটার। প্রথম রাউন্ডে কোনও ফ্র্যাঞ্চাইজিই তাঁকে কেনার আগ্রহ দেখায়নি। পরে এক কোটি টাকা দিয়ে তাঁকে দলে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। নীতা আম্বানির দলের জার্সি গায়ে চাপিয়েই হুঙ্কার দিয়েছিলেন, এবার আইপিএলে নিজেকে উজাড় করে দেবেন। কথা রাখলেন। ওয়াংখেড়েতে দিল্লি ক্যাপিটলসের বিরুদ্ধে ঝলসে উঠল তাঁর ব্যাট। দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করে আউট হন তিনি। কথা হচ্ছে যুবরাজ সিংয়ের। যদিও দলকে জেতাতে ব্যর্থ হন তিনি। আর তারপরই তাঁর দিকে ছুটে আসে সেই প্রত্যাশিত প্রশ্ন। কবে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন তিনি? রাখঢাক না রেখে সরাসরি এবার এ প্রশ্নের উত্তর দিলেন ভারতীয় অলরাউন্ডার।

[আরও পড়ুন: টাকা নেই, জার্সি বেচে নির্বাচনী লড়াইয়ে ‘পাহাড়ি বিছে’ বাইচুং]

২০১১ ওয়ানডে বিশ্বকাপে দেশের জার্সি গায়ে টুর্নামেন্টের সেরা হয়েছিলেন যুবি। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপেও তাঁর পারফরম্যান্স ছিল নজরকাড়া। দুর্দান্ত ব্যাটিং-বোলিং আর ফিল্ডিং দিয়ে দলকে অনেকবার জয় এনে দিয়েছেন তিনি। কিন্তু তরুণ প্রজন্মের দুরন্ত আগমনে আর দলে ঠাঁই হচ্ছে না যুবির। গত দুটি আইপিএলেও তাঁর পারফরম্যান্স ছিল চূড়ান্ত হতাশাজনক। সবমিলিয়ে তাঁর অবসর নিয়ে অনেকদিন ধরেই চর্চা চলছে। এবার সে বিষয়ে মুখ খুললেন পাঞ্জাব দা পুত্তর। রবিবার দিল্লির কাছে ৩৭ রানে হারের পর সাংবাদিক সম্মেলনে যুবি বলেন, “সঠিক সময় এলেই বুট জোড়া তুলে রাখব। যখন মনে হবে আর নয়, তখন কাউকে বলে দিতে হবে না।” তবে তিনি এও স্বীকার করেন, ইদানীং মাঝেমধ্যে মনে হয়, আর এভাবে চলছে না। তাঁর কথায়, “গত দু’ছর অনেক চড়াই-উতরাইয়ের মধ্যে দিয়ে যাচ্ছি। কী করা উচিত বুঝে উঠতে পারছিলাম না।” তারপর ঠান্ডা মাথায় অনেক ভেবে বোঝেন, অনূর্ধ্ব ১৬ দলে থাকাকালীন ক্রিকেটকে যতটা উপভোগ করতেন, এখনও ততটাই করেন। তাই আপাতত অবসর নিচ্ছেন না।

[আরও পড়ুন: OMG! ধোনির সঙ্গে বাংলায় কথা বলছে মেয়ে জিভা!]

কিন্তু ফের জাতীয় দলে সুযোগের আশা কি রাখেন তিনি? যুবির উত্তর, “ক্রিকেটটা ভালবেসে খেলতে শুরু করেছিলাম। জাতীয় দলে খেলার আগেও অনূর্ধ্ব ১৪, অনূর্ধ্ব ১৬ দলে খেলেছি। তখনও তো শুধু ক্রিকেটকে উপভোগ করেই খেলেছি। তাই, ভারতের হয়ে আবার খেলতে পারব কিনা, সেটা বড় ব্যাপার নয়। ক্রিকেটকে উপভোগ করছি কিনা, সেটাই হল কথা।” এ বিষয়ে শচীন তেণ্ডুলকরের সঙ্গেও কথা বলেছেন যুবি। তাঁর সঙ্গে কথা বলে আরও নিজেকে আত্মবিশ্বাসী অনুভব করছেন যুবরাজ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে