BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টাকা নেই, জার্সি বেচে নির্বাচনী লড়াইয়ে ‘পাহাড়ি বিছে’ বাইচুং

Published by: Sulaya Singha |    Posted: March 25, 2019 12:42 pm|    Updated: March 25, 2019 1:53 pm

Bhaichung Bhutia auctions jersey to fight assembly polls

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নয়া দলের হয়ে প্রথমবার নির্বাচন লড়তে চলেছেন বাইচুং ভুটিয়া। কিন্তু তার আগে আর্থিক সমস্যায় ভুগছে তাঁর দল হামরো সিকিম পার্টি (এইচএসপি)। টাকা জোগাড় করতে তাই ফুটবলকেই কাজে লাগালেন ভারতীয় প্রাক্তন অধিনায়ক। রবিবার নিজের প্রিয় দুটি জার্সি নিলামে তুললেন তিনি।

তাঁর প্রিয় দুটি জার্সির একটিতে লেখা দারিদ্রের বিরুদ্ধে ম্যাচ (ম্যাচ এগেনস্ট পভার্টি)। আর অন্যটি ২০১২ সালে বায়ার্ন মিউনিখে নিজের ফেয়ারওয়েল ম্যাচের দিন গায়ে চাপিয়েছিলেন বাইচুং। শুধু তাই নয়, দুটি জার্সিতেই জিনেদিন জিদান, ফিগোর মতো বিশ্বখ্যাত ফুটবল তারকাদের সই রয়েছে। সমর্থকদের ‘সুখী সিকিম’ গড়ার বার্তা দিয়ে বাইচুংয়ের টুইট, “ভারতীয় ও ফুটবলপ্রেমীদের জন্য বলছি। সিকিমে একটি রাজনৈতিক দল তৈরি করেছি আমরা। অন্যান্য রাজ্যের মতো এখানেও দুর্নীতি, বেকারত্ব, কৃষক দুর্দশার মতো বেশ কিছু ইস্যু রয়েছে। এসবের বিরুদ্ধে লড়াইয়ের জন্য আপনাদের পাশে চাই।”

[আরও পড়ুন: দল প্রার্থী দিলেও ভোটের ময়দানে নামছেন না কমল হাসান]

গতবছর ফেব্রুয়ারি মাসে আনুষ্ঠানিকভাবে তৃণমূল কংগ্রেসের সঙ্গে সবরকম সম্পর্ক ছিন্ন করেছিলেন বাইচুং। তারপর এপ্রিলে নয়া রাজনৈতিক দল ঘোষণা করেছিলেন ‘পাহাড়ি বিছে’। রাজনৈতিক সন্ন্যাস ত্যাগ করে আরও একবার মহড়ায় নামেন বাইচুং। দুর্নীতিমুক্ত, স্বচ্ছ ভাবমূর্তির মানুষদের সঙ্গে নিয়ে, স্বচ্ছ রাজনীতির পথেই  তাঁর দল হাঁটবে বলে জানিয়েছিলেন। সেই মতোই তাঁর দলে রয়েছেন সিকিমের প্রথম আইএএস অফিসার মেঘনিধি দাহাল ও দিলীপ রাই। রয়েছেন ডাক্তার ও ইঞ্জিনিয়ারও। তবে প্রথমবার নির্বাচনে লড়াইটা যে সহজ হবে না, তা ভালই জানেন বাইচুং। কারণ প্রায় দু’দশকেরও বেশি গ্যাংটকে দাপট রয়েছে সিকিম ডেমোক্রেটিক ফ্রন্টের। জাঁদরেল রাজনীতিবিদ পাঁচবারের মুখ্যমন্ত্রী পবন চামলিং। তবে খেলার মাঠে বহুবার ‘ড্রিবল’ করে প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ভারতীয় ফুটবলের জাদুকর। এবার চামলিংয়ের গড়ে কতটা ফাটল ধরাতে সক্ষম হন, সেটাই দেখার।

[আরও পড়ুন: কংগ্রেস নির্বাচন জিতলে পাকিস্তানে দিওয়ালি হবে, কটাক্ষ গুজরাটের মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে