BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কংগ্রেস নির্বাচন জিতলে পাকিস্তানে দিওয়ালি হবে, কটাক্ষ গুজরাটের মুখ্যমন্ত্রীর

Published by: Sulaya Singha |    Posted: March 25, 2019 10:20 am|    Updated: March 25, 2019 10:20 am

Pakistan will celebrate Congress Lok Sabha victory: Gujarat CM

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘লোকসভা নির্বাচনে কংগ্রেস জিতলে পাকিস্তানে দিওয়ালি সেলিব্রেট করা হবে।’ রবিবার এভাবেই বিরোধীদের একহাত নিলেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি। তাঁর বক্তব্য, কংগ্রেস নেতারা হুবহু পাকিস্তানের নেতা-মন্ত্রীদের সুরে কথা বলছেন। তাই এদেশে ক্ষমতায় কংগ্রেস এলে সবচেয়ে বেশি খুশি হবে প্রতিবেশী রাষ্ট্রই।

গত মাসে পুলওয়ামায় ভয়ংকর জঙ্গি হামলা কেড়ে নিয়েছিল চল্লিশেরও বেশি সিআরপিএফ জওয়ানের প্রাণ। ১২ দিনের মাথায় যার পালটা দিয়েছিল ভারতীয় বায়ুসেনা। পাকিস্তানে  ভারতের এয়ারস্ট্রাইকের ফলে ধ্বংস হয়েছিল একাধিক জঙ্গিঘাঁটি। বায়ুসেনার এমন সাফল্যের পরও এয়ারস্ট্রাইকের সত্যতা নিয়ে প্রশ্ন তোলে বিরোধীরা। জানতে চাওয়া হয়, বালাকোটে আদৌ জঙ্গি নিকেশ হয়েছে, নাকি শুধু গাছ মরেছে? এই ইস্যুতেই কংগ্রেসের বিরুদ্ধে তোপ দেগেছেন গুজরাটের মুখ্যমন্ত্রী। মূলত কংগ্রেস নেতা শ্যাম পিত্রোদাকেই আক্রমণ করেছেন তিনি। সম্প্রতি যিনি বালাকোটে এয়ারস্ট্রাইকের প্রমাণ চেয়েছিলেন। বিজেপির বিজয় সংকল্পের উদ্বোধনী মিছিলে বিজয় রুপানি বলেন, “সারা দুনিয়া জানে পাকিস্তান জঙ্গিদের আশ্রয়স্থল। আর রাহুল গান্ধীর শিক্ষক শ্যাম পিত্রোদা বলছেন, পাঁচ-সাতজনের (পুলওয়ামা হামলার সঙ্গে জড়িত) জন্য গোটা পাকিস্তানকে দোষ দেওয়া যায় না। পাকিস্তান যে ভাষায় কথা বলে, তিনিও তাই বলছেন।”

[আরও পড়ুন: পাকিস্তানে দুই হিন্দু বোনকে ধর্মান্তর করে বিয়ে, রিপোর্ট তলব সুষমার]

মুখ্যমন্ত্রীর কথায়, “সেনাদের অপমান করছেন কংগ্রেস নেতারা। নাগরিকদের মনোবলে ধাক্কা দিচ্ছেন। মোদি সরকার এয়ারস্ট্রাইক করিয়েছে আর সেনাপ্রধান তারপর সাংবাদিক বৈঠক করেছেন। তারপরও হাজারো প্রশ্নের মুখে পড়তে হয়েছে তাঁদের। আসলে কাকে সমর্থন করতে চাইছেন কংগ্রেস নেতারা? এখন তো কংগ্রেসকে পাকিস্তানের কোনও রাজনৈতিক দল বলে মনে হচ্ছে। কংগ্রেস নির্বাচন জিতলে ২৩ মে পাকিস্তানেই দিওয়ালি হবে। যদিও এমনটা হওয়ার (পড়ুন জেতার) সম্ভাবনা নেই। আর সংখ্যা গরিষ্ঠতা নিয়ে কেন্দ্রে নরেন্দ্র মোদি ফিরলে বিলাপ করবে পাকিস্তান। আর সেটাই নিশ্চিত করবে দেশবাসী।” মোদিকে রীতিমতো ভয় করে চলে পাকিস্তানিরা, সে কথাও বলেছেন তিনি। তাঁর বক্তব্য, “মোদি যখন রাম রাজ্য স্থাপনের চিন্তা করছেন তখন কংগ্রেস, কমিউনিস্ট, জঙ্গি, নকশাল, দুর্নীতিগ্রস্থ, মমতা, মায়াবতী, অখিলেশ, চন্দ্রবাবু সবাই স্বার্থপরের মতো একজোট হচ্ছে।” নির্বাচনের ফল সব পালটে দেবে, দাবি বিজয় রুপানির।

[আরও পড়ুন: মহাজোট থেকে বাদ পড়েও ভোটের লড়াইয়ে কানহাইয়া, প্রার্থী হচ্ছেন বেগুসরাই থেকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে