২৩  শ্রাবণ  ১৪২৯  শুক্রবার ১২ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দল প্রার্থী দিলেও ভোটের ময়দানে নামছেন না কমল হাসান

Published by: Bishakha Pal |    Posted: March 25, 2019 10:24 am|    Updated: March 25, 2019 10:24 am

Kamal Haasan will not contesting Lok Sabha elections

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দল প্রার্থী দিলেও নিজে লোকসভা ভোটে দাঁড়াচ্ছেন না কমল হাসান। তাঁর দল মাক্কাল নিধি মাইয়ামের (এমএনএম) দ্বিতীয় প্রার্থী তালিকা ও ইস্তেহার প্রকাশের পর একথা জানান তিনি। বলেন, তিনি নিজে লোকসভা নির্বাচনে অংশগ্রহণ করবেন না ঠিকই। কিন্তু তাঁর দলের প্রত্যেক প্রার্থী তাঁরই মুখ।

‘ব্যাটারি টর্চ’ চিহ্নে এবারের ভোটের ময়দানে অবতীর্ণ হবে এমএনএম৷ ইতিমধ্যে ৩৯টি নয়া রাজনৈতিক দলের প্রতীক ঘোষণা করেছে জাতীয় নির্বাচন কমিশন৷ সেই তালিকায় নাম রয়েছে কমল হাসানের দলেরও৷ জানা গিয়েছে, এককভাবে তামিলনাড়ুর ৩৯টি আসনে এবং পুদুচেরির একটি আসনে লড়াই করবে কমল হাসানের দল৷ কমল জানান, তাঁর দল ক্ষমতায় এলে ৫০ লক্ষ বেকারের কর্মসংস্থান হবে। এছাড়া মহিলাদের জন্য ৫০ শতাংশ সংরক্ষণের কথাও ঘোষণা করেন তিনি। এমনকী পুরুষ ও মহিলাদের মধ্যে পারিশ্রমিকের ফারাক থাকবে না বলেও প্রতিশ্রুতি দেন এমএনএস প্রধান। পাশাপাশি বিনামূল্যে ওয়াইফাই পরিষেবা, নিঃশুল্ক হাইওয়ে ও রেশনের হোম ডেলিভারির কথাও বলেন তিনি।

আরও পড়ুন: পাকিস্তানে দুই হিন্দু বোনকে ধর্মান্তর করে বিয়ে, রিপোর্ট তলব সুষমার ]

গত বছর তামিলনাড়ুর ‘রাজনৈতিক রাজধানী’ মাদুরাইতে বড় সমাবেশ করে নিজের নয়া রাজনৈতিক দলের নাম ঘোষণা করেন কমল হাসান। তামিল রাজনীতিতে আত্মপ্রকাশ করে আরও একটি রাজনৈতিক দল ‘মাক্কাল নিধি মাইয়ম’। কমল হাসান ঘোষণা করেন, ‘আমি আর সিনেমার স্টার নই।’ কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গেও দেখা করেন তামিল সুপারস্টার৷ এই বৈঠকের পরই জল্পনা তৈরি হয় যে, কংগ্রেসের সঙ্গে জোট গড়ে তামিলনাডুতে নির্বাচনে লড়তে পারেন কমল হাসান৷ কিন্তু অবশেষে তা হয় না৷ তামিলনাডুতে ডিএমকে-র সঙ্গে জোট করে কংগ্রেস৷ কমল হাসান একক ভাবে ভোটে লড়াই করার কথা ঘোষণা করেন৷

এদিনও মাক্কাল নিধি মাইয়ামের সুপ্রিমো কমল হাসান স্পষ্ট জানিয়ে দিয়েছেন, তিনি শাসকদল এআইডিএমকে বা বিরোধী দল ডিএমকে, কারোর সঙ্গেই জোট করতে রাজি নন। এককভাবে লড়বে তাঁর দল। বিজেপির সঙ্গেও জোটের কথা অস্বীকার করেন তিনি। উলটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাজের প্রচুর সমালোচনা করেন। বলেন, “মোদি ধনীদের নিরাপত্তারক্ষী। তিনি সাংবাদিকদের সঙ্গে দেখা করেন না। তবে তাঁর সবচেয়ে বড় কৃতিত্ব, তিনি তামিল যুবসমাজকে #GoBackModi ক্যাম্পেনের জন্য টুইটারমুখী করছেন।”

[ আরও পড়ুন: মহাজোট থেকে বাদ পড়েও ভোটের লড়াইয়ে কানহাইয়া, প্রার্থী হচ্ছেন বেগুসরাই থেকে ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে