BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ইডেনে ধোনি বনাম কার্তিকদের ম্যাচ দেখবে ৬০০ দুঃস্থ শিশু

Published by: Sulaya Singha |    Posted: April 13, 2019 6:09 pm|    Updated: April 13, 2019 6:09 pm

IPL 2019: 600 lesser privileged kids to witness KKR v CSK match

ফাইল ছবি

সুলয়া সিংহ: আইপিএল তো শুধুই একটা টুর্নামেন্ট নয়। ভারতের অন্যতম জনপ্রিয় উৎসবের নাম আইপিএল। যে উৎসবে শামিল হতে চান প্রত্যেকেই। আট থেকে আশি, আইপিএলে মজে সকলেই। কিন্তু ইচ্ছা থাকলেও সবসময় তো আর প্রিয় দলের ম্যাচ স্টেডিয়ামে গিয়ে দেখার সুযোগ হয় না। বিশেষ করে তাদের, যাদের মাথার উপর ছাদ নেই, দুবেলা দুমুঠো খাবারও জোটে না। এবার এক স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে তাদের সে ইচ্ছেই পূরণ হতে চলেছে। তাদের প্রয়াসেই রবিবার চেন্নাই-কলকাতা ম্যাচ দেখার সুযোগ পাবে ৬০০ দুঃস্থ শিশু।

[আরও পড়ুন: বাতিল হয়ে গেল সত্যরূপের সুমেরু অভিযান, দেশে ফিরছেন পর্বতারোহী]

ধোনির বিরুদ্ধে লড়াই মানে কলকাতার কাছে তা সবসময়ই স্পেশ্যাল। রবিবারের ম্যাচের টিকিটের চাহিদা দেখেই সে ছবি আরও একবার স্পষ্ট। একেতেই ছুটির দিনে ম্যাচ। তাও আবার বিকেল ৪টে থেকে। সুতরাং রাত করে গন্তব্যে ফেরার সমস্যা নেই। আর তাই ফর্মে থাকা ধোনিকে দেখতে মুখিয়ে ক্রিকেটপ্রেমীরা। তাছাড়া গত ম্যাচে ক্যাপ্টেন কুলের চেন্নাইয়ের কাছে পরাস্ত হয়েছিল নাইট রাইডার্স। কেকেআর ভক্তদের বিশ্বাস, ঘরের মাঠেই মধুর প্রতিশোধ নেবেন কার্তিকরা। সবমিলিয়ে হাইভোল্টেজ এক লড়াইয়ের অপেক্ষায় তিলোত্তমা। ক্যালকাটা রাউন্ড টেবিল নামের এক স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে এবার সেই ম্যাচ ইডেনের গ্যালারিতে বসে দেখতে পাবে ৬০০ জন গরিব শিশু। লিলুয়া, রিষড়ার মতো কলকাতার আশেপাশের এলাকার মোট ৬০০ জনকে এই ম্যাচ দেখার সুযোগ করে দিয়েছে সংস্থা। উদ্দেশ্য, অন্তত একটা দিন জীবনের সব জ্বালা যন্ত্রণা ভুলে যাতে তারাও মিশে যেতে পারে ক্রিকেটের উৎসবে। আর পাঁচজন সমর্থকের মতো উচ্ছ্বাসের জোয়ারে গা ভাসাতে পারে তারাও। ম্যাচ দেখতে আসা ওই শিশুদের আলাদা পোশাকেরও ব্যবস্থা করেছে সংস্থা। ইডেনে ম্যাচ দেখতে যাওয়ার জন্য মুখিয়ে ক্রিকেটপ্রেমী কচিকাঁচারাও। গলি ক্রিকেটের বাইরে যাদের বাইশ গজের লড়াই দেখার কখনও সুযোগ হয়নি। রাত পোহানোর অপেক্ষায় তারা।

[আরও পড়ুন: অনবদ্য ‘গব্বর’, দাদা বনাম কেকেআর ম্যাচে জয় হল দিল্লির]

ঘরের মাঠে দাদার দলকে হারিয়ে বদলা নিতে ব্যর্থ হয়েছেন দীনেশ কার্তিকরা। হাড্ডাহাড্ডি লড়াই করেও শুক্র-রাতে ইডেনে শেষমেশ বাজিমাত করে দিল্লিই। তবে সে হতাশা ঝেড়ে ফেলে দ্রুত ঘুরে দাঁড়াতে চাইছে নাইটবাহিনী। কারণ হাতে সময় একেবারেই নেই। রবিবার বিকেলেই দুরন্ত ফর্ম তথা লিগ তালিকার শীর্ষে থাকা দলটির বিরুদ্ধে লড়াই। আরও একবার নারিন-রাসেল বধ করার জন্য ওত পেতে রয়েছে ধোনি অ্যান্ড কোম্পানি। মধুর প্রতিশোধ কি নিতে পারবে কেকেআর? সেটাই দেখার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে