BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অনবদ্য ‘গব্বর’, দাদা বনাম কেকেআর ম্যাচে জয় হল দিল্লির

Published by: Subhajit Mandal |    Posted: April 12, 2019 11:37 pm|    Updated: April 12, 2019 11:45 pm

IPL 2019: Delhi Capitals beat Kolkata Knight Riders

কেকেআর: ১৭৮-৭ (গিল ৬৫, রাসেল ৪৫) 

দিল্লি: ১৮০-৩ (ধাওয়ান ৯৭, পন্থ ৪৬)

দিল্লি ৭ উইকেটে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লড়াইটা ছিল কলকাতার ‘মহারাজ’ বনাম কলকাতার দলের। এই লড়াইয়ের দ্বিতীয় রাউন্ডটিও সহজেই জিতে নিলেন মহারাজ। ইডেনে কলকাতা নাইট রাইডার্সকে ৭ উইকেটে হারিয়ে দিল দিল্লি ক্যাপিট্যালস। এই মরশুমে দিল্লি ক্যাপিট্যালসের কাছে দুটি ম্যাচই হারল কলকাতা।

[আরও পড়ুন: আইপিএলে ক্রিকেটারদের উপর জঙ্গি হামলার আশঙ্কা, সতর্ক BCCI]

ম্যাচ ছিল দিল্লি ক্যাপিট্যালস বনাম কেকেআরের। কিন্তু, কলকাতাবাসীর নজর ছিল কেকেআর ডাগআউটে সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিকে। অঘোষিতভাবে এ লড়াই যেন হয়ে উঠছিল কেকেআর বনাম সৌরভের। আর এই লড়াইয়ে ফের বাজিমাত করলেন দাদা। এর আগে অ্যাওয়ে ম্যাচেও দিল্লির কাছে হেরেছিল নাইটরা। তবে, ইডেনে ২০১২ সালের পর আর দিল্লির বিরুদ্ধে হারের মুখ দেখতে হয়নি কার্তিক-ব্রিগেডকে। কিন্তু এবার সেটাই হল।
এদিন, ইডেনের ব্যাটিং সহায়ক পিচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় দিল্লি। আশ্চর্যজনকভাবে কলকাতার দলে একাধিক পরিবর্তন করা হয়। এদিন ক্রিস লিন, সুনীল নারিনকে অসুস্থতার জন্য পায়নি কেকেআর। হ্যারি গার্নির মতো ফর্মে থাকা ক্রিকেটারকে বাদ দেওয়া হয়। পরিবর্তে সুযোগ পান, ব্রেথওয়েট জো ডেনলি এবং লকি ফার্গুসন। এদিন নতুন সুযোগ পাওয়া তিন ক্রিকেটারই চূড়ান্তভাবে ব্যর্থ হন। স্বাভাবিকভাবেই সমর্থকরা প্রশ্ন তুলছেন দল নির্বাচন নিয়ে।

[আরও পড়ুন: মাঠে নেমে আম্পায়ারের সঙ্গে তর্ক, বড়সড় জরিমানার মুখে ধোনি]

প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা বিশ্রী করে কেকেআর। আইপিএলে অভিষেক করা জো ডেনলি আউট হয়ে যান প্রথম বলেই। এরপরে অবশ্য ঘুরে দাঁড়ান শুভমন গিল এবং উত্থাপা। এদিন আরও একবার প্রশ্ন উঠছে উত্থাপার স্লো ব্যাটিং নিয়ে। ৩০ বলে তিনি করেন ২৮ রান। তবে, এদিন কেকেআরের হয়ে উজ্বল নক্ষত্রের মতো উঠে এলেন তরুণ গিল। ৩৯ বলে তিনি করেন ৬৫ রান। শেষদিকে আবারও ওঠে রাসেল ঝড়। মাত্র ২১ বলে ৪৫ রান করেন বিগ রাস। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে কেকেআর করে ১৭৮ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করেন শিখর ধাওয়ান। পৃথ্বী শ ১৪ রানে আউট হয়ে গেলেও শিখর অনবদ্য অর্ধশতরান করেন। ঋষভ পন্থের সঙ্গে জুটি বেঁধে দিল্লিকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন টিম ইন্ডিয়ার গব্বর। ঋষভ আউট হলেও শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যান শিখর। তাঁর ৯৭ রানের ইনিংসে ভর করেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় দিল্লি। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে