BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইপিএলে ক্রিকেটারদের উপর জঙ্গি হামলার আশঙ্কা, সতর্ক BCCI

Published by: Subhajit Mandal |    Posted: April 12, 2019 5:45 pm|    Updated: April 12, 2019 5:45 pm

Terrorists may attack players in Mumbai, claims sources

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট উৎসবে নয়া আশঙ্কার ভ্রুকুটি। সন্ত্রাসবাদী হামলা হতে পারে আইপিএলে খেলতে আসা ক্রিকেটারদের উপর। এমনটাই জানা গিয়েছে সন্দেহভাজন জঙ্গিদের জিজ্ঞাসাবাদ করে। নিরাপত্তা সংক্রান্ত একাধিক এজেন্সি সূত্রে এমনটাই খবর পাওয়া যাচ্ছে। নিরাপত্তা সংক্রান্ত এজেন্সিগুলিকে হাই অ্যালার্টে রাখা হয়েছে।

[আরও পড়ুন: মাঠে নেমে আম্পায়ারের সঙ্গে তর্ক, বড়সড় জরিমানার মুখে ধোনি]

গত প্রায় দেড় বছর ধরে উত্তরপ্রদেশ-সহ উত্তর ভারতের বিস্তীর্ণ এলাকায় ধরপাকড় শুরু করেছে অ্যান্টি টেরর স্কোয়াড (এটিএস)। ইতিমধ্যেই সফলভাবে একাধিক জঙ্গি মডিউল ভাঙতে সক্ষম হয়েছে এই সন্ত্রাস দমন শাখা। সূত্রের খবর, এমনই এক মডিউলের জঙ্গিদের জিজ্ঞাসাবাদ করে পাওয়া গিয়েছে বিস্ফোরক তথ্য। জানা গিয়েছে, মুম্বইয়ে আইপিএলের ম্যাচ চলাকালীন হামলা চালানোর ছক কষছিল জঙ্গিরা। জিজ্ঞাসাবাদে জঙ্গিরা স্বীকার করেছে, স্টেডিয়াম থেকে হোটেলে যাওয়ার পথে বা হোটেলে ক্রিকেটারদের উপর হামলা করার প্রাথমিক ছক কষে ফেলেছিল তাঁরা। এমনকী, হোটেল ট্রাইডেন্ট থেকে ওয়াংখেড়ে স্টেডিয়াম পর্যন্ত কয়েক দফায় রেইকিও করেছে। কোথায় হামলা চালানো যেতে পারে তাও ঠিক করার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছিল।

জিজ্ঞাসাবাদে এই তথ্য পাওয়ার পরই হাই অ্যালার্ট জারি করা হয়েছে নিরাপত্তারক্ষীদের মধ্যে। ইতিমধ্যেই, কেন্দ্রীয় এজেন্সির তরফে মুম্বই পুলিশকে নিরাপত্তা বাড়াতে নির্দেশও দেওয়া হয়েছে। হোটেল এবং রাস্তায় মোতায়েন করা হচ্ছে অতিরিক্ত পুলিশ বাহিনী। এমনকি ক্রিকেটারদের মাঠ থেকে হোটেল এবং হোটেল থেকে মাঠ পর্যন্ত নিরাপত্তা দেবে মার্কসম্যান কমব্যাট ভেহিকল (MCV)। মুম্বই পুলিশ ইতিমধ্যেই ক্রিকেটারদেরও সতর্ক করে দিয়েছে। নিরাপত্তা ছাড়া ক্রিকেটারদের হোটেলের বাইরে বেরতে বারণ করা হয়েছে।

[আরও পড়ুন: ক্লান্তির জেরে বিমানবন্দরের মেঝেতেই শুয়ে পড়লেন ধোনি, ভাইরাল ছবি]

লোকসভা ভোটের জন্য এমনিতেই গোটা দেশে কড়া নিরাপত্তা ব্যবস্থা জারি করা হয়েছে। লোকসভার মধ্যে আইপিএলের নিরাপত্তা নিয়ে আগে থেকেই চিন্তিত ছিলেন আয়োজকরা। অনেক ভেবেচিন্তে যখন যে রাজ্যে ভোট নেই, তখন সেই রাজ্যের ক্রীড়াসূচি তৈরি করা হয়েছে। তা সত্ত্বেও অশান্তির আশঙ্কা কিছুতেই যাচ্ছে না। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে