৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সানরাইজার্স হায়দরাবাদ: ১৭৫/৭ (উইলিয়ামসন-৭০*)
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: ১৭৮/৬ (হেটমেয়ার-৭৫, গুরকিরত-৬৫)
৪ উইকেটে জয়ী রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি আইপিএল থেকে ইতিমধ্যেই বিদায় নিয়েছে আরসিবি। তা সত্ত্বেও হঠাৎই শনিবার টুর্নামেন্টে সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়ে উঠল বিরাট কোহলিরাই। কেন? কারণ তাঁরা কী ফলাফল করছেন, তার উপরই অনেকখানি নির্ভর করছিল প্লে অফের সমীকরণটা। যে দল ছিটকে গিয়েছে, সেই আরসিবির জয়ের জন্যই এদিন প্রার্থনা করছিলেন কেকেআর সমর্থকরা। বিরাটরা জিতলেই তো দীনেশ কার্তিকদের প্রথম চারে থাকার আশাটা প্রকট হবে। নাইটভক্তদের সেই প্রার্থনা সত্যিই কাজে এল। ভাল খেলেও পরাস্ত কেন উইলিয়ামসন। আর নিজেদের শেষ ম্যাচে হায়দরাবাদকে হারিয়েই নাইটদের প্লে অফে পৌঁছনোর আশা উজ্জ্বল করলেন কোহলিরা।

[আরও পড়ুন: পাঞ্জাব ম্যাচ চলাকালীন কেন রেগে গিয়েছিলেন? নিজেই ফাঁস করলেন কার্তিক]

টুর্নামেন্টের শুরুটা দু’বারের চ্যাম্পিয়নদের মতোই করেছিলেন কার্তিকরা। কিন্তু ভুল দল বাছাই আর স্ট্র্যাটেজিতে গলদই টানা ছ’টা ম্যাচে পরাস্ত করল কিং খানের দলকে। মুম্বইয়ের বিরুদ্ধে দুর্দান্ত কামব্যাক হল ঠিকই। কিন্তু ততক্ষণে প্লে অফের অঙ্কটা বেশ কঠিন হয়ে গিয়েছে। তবে এদিন হায়দরাবাদ হারায় অনেকখানি অক্সিজেন
পেলেন কার্তিকরা। চলুন একবার দেখে নেওয়া যাক, এই ম্যাচের পর লিগ তালিকার ছবিটা ঠিক কেমন।

চেন্নাই (১৮) আগেই প্লে অফে গিয়ে বসে আছে। অবিশ্বাস্য কোনও অঘটন না ঘটলে শীর্ষস্থান থেকে ধোনিদের টলানো যাবে না। রবিবার তাদের ম্যাচ কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে। যাদের হারানোর আর কিছু নেই। এদিকে, এদিন রাজস্থান রয়্যালসকে পাঁচ উইকেটে হারিয়ে দ্বিতীয় স্থান কার্যত নিশ্চিত দিল্লি ক্যাপিটালসের (১৮)।
তবে ১৬ পয়েন্টে তিন নম্বরে থাকা রোহিত শর্মারা কেকেআরের বিরুদ্ধে বড় ব্যবধানে জিতলে দিল্লিকে টপকে যেতেই পারে। সেক্ষেত্রে দাঁড়াবে, প্লে অফে খেলবে চেন্নাই, দিল্লি, মুম্বই এবং ১২ পয়েন্ট পাওয়া হায়দরাবাদ। অর্থাৎ কিং খানের সফর শেষ হবে রবিবারই। কিন্তু রাসেল ঝড়ে যদি তছনছ হয়ে যায় বাণিজ্য নগরী, তবে ১৪ পয়েন্ট নিয়ে চারে পৌঁছে যেতেই পারে নাইট বাহিনী। সানরাইজার্স জিতলে রান রেটের হিসেব কষতে হত নাইটদের। কারণ নাইটরা জিতলেও দুই দলের পয়েন্টই হয়ে যেত ১৪। তবে এদিন আরসিবি জিতে যাওয়ায় মুম্বইয়ের বিরুদ্ধে শুধু দু’পয়েন্ট পেলেই নাইটদের কাজ মিটে যাবে।

[আরও পড়ুন: সাহসী মেয়েদের কাছেই হাতেখড়ি! এবার দাড়ি কামিয়ে ‘রেকর্ড’ ভাঙলেন শচীন]

ঘরের মাঠে এদিন প্রায় হারতে বসা ম্যাচ জিতিয়ে দিল গুরকিরত এবং হেটমেয়ার জুটি। টসে জিতে প্রথমে ফিল্ডিং করে শুরুটা ভাল করলেও ব্যাট হাতে ব্যর্থ হয় আরসিবি টপ-অর্ডার। কিন্তু তরুণ দুই তারকাই ম্যাচ ঘুরিয়ে নিঃশব্দে কেকেআর ভক্তদের মুখে চওড়া হাসি ফুটিয়ে দিলেন। তবে বিফলে গেল অধিনায়ক উইলিয়ামসনের দুর্দান্ত ইনিংস। এখন হায়দরাবাদের একটাই প্রার্থনা, মুম্বইয়ের কাছে পরাস্ত হোক কিং খানের দল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং