BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

স্পিনে কাবু বিরাটরা, সহজ জয় দিয়ে আইপিএল অভিযান শুরু সিএসকের

Published by: Subhajit Mandal |    Posted: March 23, 2019 11:04 pm|    Updated: March 23, 2019 11:15 pm

IPL2019: in a season openar CSK beats RCB by 7 wickets

আরসিবি ৭০ (পার্থিব ২৯)

সিএসকে ৭১-৩ (রায়ডু ২৮ রায়না ১৯)

সিএসকে ৭ উইকেটে জয়ী। 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এম এ চিদম্বরম স্টেডিয়াম ছিল ফুল হাউস। হবে না’ই বা কেন? আইপিএলের প্রথম ম্যাচ বলে কথা! হাজার হাজার দর্শক স্টেডিয়ামে গিয়েছিলেন বিরাট কোহলি, এবি ডিভিলিয়র্স, সুরেশ রায়না, শেন ওয়াটসনদের ব্যাট থেকে চার-ছক্কা দেখতে। কিন্তু, ভিলেন হয়ে দাঁড়াল চেন্নাইয়ের স্পিন সহায়ক পিচ। গরমের সময় এমনিতে চিদম্বরম স্টেডিয়ামের পিচ স্পিনারদের একটু আধটু সাহায্য করে থাকে, কিন্তু এদিন যেন একটু বেশিই ঘুরছিল বল।

[পিএসএল বয়কটের পালটা, পাকিস্তানে দেখানো হবে না আইপিএল]

যার ফলে, প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ৭০ রানে গুটিয়ে গেল বিরাটরা। যা কিনা আইপিএলের ইতিহাসে ষষ্ট ক্ষুদ্রতম স্কোর। সৌজন্যে হরভজন, তাহির আর জাদেজার স্পিন ত্রয়ী। আরসিবির বিখ্যাত ব্যাটিং লাইন-আপকে কার্যত দাঁড়াতেই দিলেন না এই স্পিনাররা। হরভজন ৪ ওভারে ২০ রান দিয়ে পেলেন ৩টি উইকেট। তাহিরও ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে পেলেন ৩টি উইকেট। ৪ ওভারে ১৫ রান দিয়ে জাদেজা দখল করলেন ২টি উইকেট। আরসিবির তরফে, দশের বেশি রান করেছেন মাত্র একজন । তিনি পার্থিব প্যাটেল। পার্থিবের ২৯ রানের ইনিংসের সৌজন্যে চরম লজ্জার হার থেকে রক্ষা পায় কোহলি ব্রিগেড।

পার্থিব ছাড়া আরসিবির অন্য ব্যাটসম্যানরা আয়ারাম-গয়ারাম। কোহলি ৬, ডিভিলিয়র্স ৯, মইন আলি ৯ গ্রান্ডহোম ৪ এবং হেটমেয়ার শূন্য রানে ফেরেন। এহেন ব্যাটিং বিপর্যয়ের জন্য অবশ্য শুধু পিচকে দোষ দেওয়া ঠিক হবে না। আরসিবির বিশ্বখ্যাত ব্যাটিং লাইন-আপের দায়িত্বজ্ঞানহীনতাকেও কাঠগড়ায় তুলতে হবে। যার জেরে শেষ পর্যন্ত মাত্র ৭০ রানে গুটিয়ে গেল বিরাটের দল।

[প্রথম ম্যাচের টিকিট বিক্রির সব টাকা পুলওয়ামার শহিদদের পরিবারকে দান করবে CSK]

৭১ রানের লক্ষ্যমাত্র নিয়ে খেলতে নেমে শুরুটা চেন্নাইও ভাল করতে পারেনি। প্রথমদিকে আরসিবির স্পিনাররাও বেশ চাপ সৃষ্টি করেছিলেন। কিন্তু, সম্বল মাত্র ৭০ রান । তা নিয়ে আর কতক্ষণ লড়াই চালানো যায়। শেষ পর্যন্ত সহজেই জয় এল চেন্নাইয়ের খাতায়। এর মধ্যে আবার নয়া রেকর্ডও গড়ে ফেললেন রায়না। প্রথম ব্যাটসম্যান হিসেবে আইপিএলের ইতিহাসে পাঁচ হাজার রানের গণ্ডি পেরলেন তিনি। রায়ডু এবং রায়নার ইনিংসে ভর করে মাত্র ৩ উইকেট হারিয়ে ১৭ ওভার ৪ বলে লক্ষ্যমাত্রায় পৌঁছে গেল সিএসকে। যদিও, আরও একটু তাড়াতাড়ি ম্যাচ শেষ করতে পারলে খুশি হতেন সিএসকে সমর্থকরা।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে